ইউপিএ সরকার সৃষ্ট 'হিন্দু সন্ত্রাসবাদী' শব্দবন্ধন দেশকে আঘাত করেছে: রাজনাথ সিং

পূর্বতন ইউপিএ সরকারের 'হিন্দু সন্ত্রাসবাদী' শব্দের ব্যবহার এ দেশের জঙ্গি বিরোধী অবস্থানকে দুর্বল করেছে। শুক্রবার এই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং। তাঁর মতে সন্ত্রাসবাদী বা জঙ্গিদের কোনও জাত বা ধর্ম হয় না। তাই এই ধরণের মন্তব্য শুধুমাত্র 'বিভেদ' বাড়িয়ে তোলেই বলে মন্তব্য করেছেন রাজনাথ।

Updated By: Jul 31, 2015, 04:34 PM IST
 ইউপিএ সরকার সৃষ্ট 'হিন্দু সন্ত্রাসবাদী' শব্দবন্ধন দেশকে আঘাত করেছে: রাজনাথ সিং

ওয়েব ডেস্ক: পূর্বতন ইউপিএ সরকারের 'হিন্দু সন্ত্রাসবাদী' শব্দের ব্যবহার এ দেশের জঙ্গি বিরোধী অবস্থানকে দুর্বল করেছে। শুক্রবার এই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং। তাঁর মতে সন্ত্রাসবাদী বা জঙ্গিদের কোনও জাত বা ধর্ম হয় না। তাই এই ধরণের মন্তব্য শুধুমাত্র 'বিভেদ' বাড়িয়ে তোলেই বলে মন্তব্য করেছেন রাজনাথ।

আজ থেকে প্রায় এক দক্সক আগে ২০০৬ সালে মালেগাঁও বিস্ফোরণ ও ২০০৭ সালে সমঝোতা এক্সপেসে জঙ্গি হানার পরেই ''হিন্দু সন্ত্রাসবাদী''-এই শব্দ বন্ধনটির প্রচলন হয়। এই দুই জঙ্গি হামলায় প্রাণ হারিয়ে ছিলেন অন্তত ১০৫জন। উভয় হামলার ক্ষেত্রেই বিতর্কিত হিন্দু গোষ্ঠীর যোগাযোগের প্রমাণ পাওয়া গিয়েছিল।

''এই দেশ বা সাংসদ, কেউই সন্ত্রাসবাদ নিয়ে বিভাজিত নয়, এই মুহূর্তে দেশেত কাছে এটাই সব থেকে বড় চ্যালেঞ্জ'' গুরদাসপুরের জঙ্গিহানা নিয়ে বিবৃতি দিতে গিয়ে আজ লোকসভায় এমনটাই মন্তব্য করেছেন রাজনাথ সিং।

''সন্ত্রাসবাস, সন্ত্রাসবাদই, এর কোনও ধর্ম বা জাত নেই।'' মন্তব্য স্বরাষ্ট্রমন্ত্রীর।

হিন্দু সন্ত্রাসবাদীদের ক্ষেত্রে নরম মনোভাব প্রকাশ করছে ন্যাশনল ইনভেস্টিগেটিং এজেন্সি। গত কয়েক মাসে কেন্দ্রের বিরুদ্ধে বারবার এই অভিযোগ উঠেছে।

আজ এই অভিযোগ নস্যাত করে রাজনাথ সিং জানিয়েছে মোদী সরকার কঠোর হাতে সমস্ত ধরণের সন্ত্রাসবাদ দমনে বদ্ধ পরিকর।

 

.