ব্যবহার করা মাস্ক দিয়ে বিছানার তোষক, গদি! চলে আসছে সোজা বেডরুমে

ভয়াবহ এই চক্রের পর্দা ফাঁস করল পুলিস।

Updated By: Apr 12, 2021, 05:05 PM IST
ব্যবহার করা মাস্ক দিয়ে বিছানার তোষক, গদি! চলে আসছে সোজা বেডরুমে

নিজস্ব প্রতিবেদন: তুলো নয়, ব্যবহার করা মাস্ক দিয়ে তৈরি হচ্ছে গদি, বিছানার তোষক। দেদার বিকোচ্ছে দোকানেও। আর সেই তোষক, গদি চলে আসছে সোজা বেডরুমে। ভয়াবহ এই চক্রের পর্দা ফাঁস করল পুলিস। মহারাষ্ট্রের (Maharashtra) জলগাঁওয়ে একটি কারখানায় জঞ্জাল থেকে তুলে আনা মাস্ক দিয়ে তৈরি হত গদি, পাপোস, বিছানার তোষক।

আরও পড়ুন: Zero Balance Account: শুধু সার্ভিস চার্জ কেটেই 300 কোটি আয় SBI এর! দাবি সমীক্ষায়

গোপন সূত্রে খবর পেয়ে ঘটনার সঙ্গে যুক্ত চক্রের সন্ধান করে পুলিস (Police)। তল্লাশি চালিয়ে হদিশ মেলে ঐ কারখানার। কারখানার মালিক আমজাদ আলি মনসুরিকে গ্রেফতার করে তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মালা রুজু করেছে পুলিস। আমজাদকে জেরা করে চক্রের সঙ্গে আর কে বা কারা যুক্ত তার সন্ধান করছে পুলিস।

আরও পড়ুন: Corona Second Wave মোকাবিলায় বড় দায়িত্ব পেলেন Sonu Sood

অতিরিক্ত পুলিস সুপার চন্দ্রকান্ত গাওয়ালি জানিয়েছেন, 'খবর পেয়ে কুসুম্বা গ্রামে গিয়েই আমরা দেখি নোংরার স্তূপের মতো ব্যবহৃত মাস্ক (Unused Masks) পড়ে রয়েছে। গদির ভেতরেও দেওয়া হচ্ছে। গোটা ঘটনার তদন্ত করে দেখবে পুলিস।' করোনা বিধি মেনে সেই সময়েই মাস্কের স্তূপে আগুন জ্বালিয়ে দেয় পুলিস। 

আরও পড়ুন: করোনা বলে কি কুম্ভ মেলা হবে না! কোভিড বিধি শিকেয় তুলে পুণ্যে ব্যস্ত মানুষ

দেশে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে করোনা (Corona) সংক্রমণ। বাড়ছে মাস্কের চাহিদাও। দিনে দেড় কোটি ইউনিট মাস্ক উৎপাদন হচ্ছে ভারতে। এই বিপুল পরিমাণ মাস্ক ব্যবহারের পর তা বর্জ্য হিসেবে জমছে। কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রক বোর্ডের তথ্য বলছে, শুধুমাত্র ২০২০ সালের জুন থেকে সেপ্টেম্বরের মধ্যেই ভারতে মেডিক্যাল বর্জ্যের পরিমাণ ছিল ১৮ হাজার টন।

.