close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

জয়প্রদাকে নিয়ে আজ়মের বিতর্কিত মন্তব্যে সুর চড়ালেন যোগী-স্মৃতি-ও

বিজেপি নেত্রী স্মৃতি ইরানি বলেন, মহিলাদের প্রতি অসম্মানজনক মন্তব্য আজ়মের। সপা নেতারা চুপ করে বসে রয়েছেন। তাদের উদ্দেশে জানাই রাজনীতি রাজনীতির জায়গায়। দেশের মহিলাদের সম্মান অন্য জায়গায়।

Updated: Apr 15, 2019, 01:52 PM IST
জয়প্রদাকে নিয়ে আজ়মের বিতর্কিত মন্তব্যে সুর চড়ালেন যোগী-স্মৃতি-ও
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আজ়ম খানের মন্তব্যের একের পর এক কড়া সমালোচনায় বিজেপির নেতারা। স্বরাষ্ট্রমন্ত্রী তথা সুষমা স্বরাজ তো সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিংয়ের জবাব দাবি করেন। মহাভারতের চরিত্র টেনে বলেন, রামপুরের দ্রৌপদীর বস্ত্রহরণ দেখেও ভীষ্মের মতো চুপ থাকবেন না আপনি। আজ়মের মন্তব্যে সামাজবাদীর পার্টির নেতাদের পাশাপাশি বসপা সুপ্রিমো মায়াবতীকেও কাঠগড়ায় দাঁড় করান উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ।

অমেঠিতে যোগী বলেন, এই মন্তব্যে সমাজবাদী পার্টির সংস্কৃতি ও ভাবনা কেমন বোঝা যাচ্ছে। এখনও চুপ করে রয়েছেন সপা সুপ্রিমো। মহাজোটের সঙ্গী মায়াবতী একজন মহিলা হয়ে চুপ থাকায় দুর্ভাগ্যজনক। আজ়মের এই মন্তব্য অসম্মানজনক এবং নোংরা মনের পরিচয়। বিজেপি নেত্রী স্মৃতি ইরানি বলেন, মহিলাদের প্রতি অসম্মানজনক মন্তব্য আজ়মের। সপা নেতারা চুপ করে বসে রয়েছেন। তাদের উদ্দেশে জানাই রাজনীতি রাজনীতির জায়গায়। দেশের মহিলাদের সম্মান অন্য জায়গায়।

আরও পড়ুন- রামপুরের দ্রৌপদীর বস্ত্রহরণ হচ্ছে, ভীষ্মের মতো চুপ থাকবেন না, আজ়ম বিতর্কে শাস্তি চেয়ে মুলায়মের ‘দ্বারস্থ’ সুষমা

রবিবার এক জনসভায় জয়প্রদার নাম না করে আজ়ম খান মন্তব্য করেন, “আমার বিরুদ্ধে অনেক অভিযোগ করেছেন তিনি। তা সবই ভিত্তিহীন। ১০ বছর ধরে রামপুরের মানুষের রক্ত শুষেছেন তিনি। কিন্তু তাঁর বিরুদ্ধে কোনও কুরুচিকর মন্তব্য করা হয়নি। এরপরও তাকে রামপুরের প্রতিনিধি করা হয়েছে।” আজ়ম খান রামপুরের মানুষের উদ্দেশে আরও বলেন, “গত ১৭ বছরেও তাকে আপনারা চিন্তে পারেননি। কিন্তু আমি ১৭ দিনেই বুঝেছিলাম, ওর অন্তর্বাস খাকি ছিল।”