close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

খুনের অপরাধে জেলে বাবা, থানাতেই খুদের ভরন-পোষণের ব্যবস্থা করল পুলিস

গত সপ্তাহে দাম্পত্য কলহের জেরে স্ত্রীকে খুন করার অভিযোগে ভদোদরার ভরত দেবীপূজককে গ্রেফতার করে পুলিস। 

Updated: Aug 13, 2019, 06:10 PM IST
খুনের অপরাধে জেলে বাবা, থানাতেই খুদের ভরন-পোষণের ব্যবস্থা করল পুলিস

নিজস্ব প্রতিবেদন: থানা বলতেই চোখের সামনে ভেসে ওঠে গুরুগম্ভীর পরিবেশ। রাশভারি পুলিসকর্মীদের কর্মস্থল। সেই থানার মধ্যেই যদি গড়ে ওঠে নতুন জীবনের স্বপ্ন? গুজরাটের ভদোদরার ব্যস্ত থানার একটি ঘরেই নতুন করে স্বপ্ন দেখছে অষ্টম শ্রেণীর ছাত্র। 

গত সপ্তাহে দাম্পত্য কলহের জেরে স্ত্রীকে খুন করার অভিযোগে ভদোদরার ভরত দেবীপূজককে গ্রেফতার করে পুলিস। তারপরেই পুলিস জানতে পারে, ধৃত ব্যক্তির একটি ছেলে আছে। এমতাবস্থায় ছেলেটির ভরন-পোষণের দায়িত্ব নিজেদের কাঁধেই তুলে নিল ভদোদরা থানার পুলিস। 

ভদোদরা ডিভিশনের এসিপি এস জি পাতিল বলেন, "থানাতেই একটি ঘরে ছেলেটির পড়াশোনা ও থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। আপাতত পুলিসই ওর দেখভাল করবে।" ভদোদরা থানার একটি ঘরে তার থাকার ব্যবস্থা করা হয়েছে। পড়াশোনা করানোরও দায়িত্ব পুলিসকর্মীদের কাঁধে। ডিউটি শেষে ছেলেটির পড়াশুনায় সাহায্য করছেন পুলিস কর্মীরা। তার স্কুল যাওয়ার ক্ষেত্রে যাতে কোনও বিঘ্ন না ঘটে, সেই দিকেও রাখা হয়েছে নজর। 

আরও পড়ুন: ধৈর্য্য ধরতে হবে, কাশ্মীরের পরিস্থিতি রাতারাতি স্বাভাবিক হওয়া সম্ভব নয়: সুপ্রিম কোর্ট

ইতিমধ্যেই খুদেকে ভালবেসে ফেলেছেন পুলিসকর্মীরা। পুলিসকর্মীদের মাঝে নতুন পরিবার খুঁজে পেয়েছে ছেলেটিও। এসিপি এস জি পাতিল বলেন, "আপাতত ওর যতদিন ইচ্ছা থানায় থাকুক। পরবর্তীকালে কোনও সামাজিক সংস্থার হোমে ওকে স্থানান্তরিত করা হবে।"