তামিলনাড়ুতে প্রবেশ করল রাম রাজ্য রথযাত্রা, তোলপাড় বিধানসভা

সোমবার স্ট্যালিন এক বিবৃতি দিয়ে জানান, তামিলনাড়ুতে রাম রাজ্য রথ‌যাত্রার অনুমতি দিলে রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুন্ন হবে। পাশাপাশি রাম জন্মভূমি মামলা এখনও আদালতের বিচারাধীন। ফলে এই সময়ে রথ‌যাত্রা করার অর্থ আদালতের অবমামনা করা

Updated By: Mar 20, 2018, 01:38 PM IST
তামিলনাড়ুতে প্রবেশ করল রাম রাজ্য রথযাত্রা, তোলপাড় বিধানসভা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের অধিকাংশ বিরোধী দলই রাম রাজ্য রথ‌যাত্র-কে তামিলনাড়ুতে ঢোকার বিরোধিতা করেছিল। তা সত্বেও মঙ্গলবার ভিএইচপি-র ওই রথ‌যাত্রা তিরুনেলভেলিতে এসে পৌঁছল। সরকার কেন ওই ধরনের উস্কানিমূলক ‌যাত্রার অনুমতি দিল তা নিয়ে তোলপাড় তামিলনাড়ু বিধানসভা। গ্রেফতার করা হল ডিএমকে নেতা স্ট্যালিনকে।

উল্লেখ্য, অ‌যোধ্যায় রামমন্দির নির্মাণের দাবি জোরদার করতে ফেব্রুয়ারি মাসে অ‌যোধ্য থেকে রামেশ্বরম প‌র্যন্ত রাম রাজ্য রথ‌যাত্রা-র আয়োজন করে বিশ্বহিন্দু পরিষদ। ‌যাত্রার সূচনা করেন ভিএইচপি-র সাধারণ সম্পাদক চম্পক রাই। সেই ‌যাত্রা মঙ্গলবার পা রাখল তামিলনাড়ুতে।

আরও পড়ুন-মাধ্যমিক পরীক্ষার্থী মেয়ে ও তার মায়ের দেহ উদ্ধার হাবড়ায়

রথ ‌যাত্রার অনুমতি দেওয়া নিয়ে মঙ্গলবার তামিলনাড়ু বিধানসভা তোলপাড় শুরু করে বিরোধীরা। প্রবল বিক্ষোভ দেখিয়ে ওয়াকআউট করেন ডিএমকের কা‌র্যনির্বাহী সম্পাদক এম কে স্ট্যালিন। পরে তিনি বিধানসভার বাইরে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁকে গ্রেফতার করে পুলিস। স্ট্যালিনের সঙ্গেই বিক্ষোভ দেখান ৪ নির্দল বিধায়কও।

সোমবার স্ট্যালিন এক বিবৃতি দিয়ে জানান, তামিলনাড়ুতে রাম রাজ্য রথ‌যাত্রার অনুমতি দিলে রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুন্ন হবে। পাশাপাশি রাম জন্মভূমি মামলা এখনও আদালতের বিচারাধীন। ফলে এই সময়ে রথ‌যাত্রা করার অর্থ আদালতের অবমামনা করা।

.