জনগণের টাকা লুঠ করে পালিয়ে আসিনি, দাবি বিজয় মালিয়ার

লন্ডনের আদালত যদি আজ বিজয় মালিয়ার প্রত্যর্পণের নির্দেশ দেয়, তাহলে সেই প্রক্রিয়া দ্রুত শেষ করতে চায় ভারত সরকার। তাই রবিবার সিবিআই ও ইডির যৌথ দল রবিবার লন্ডনের উদ্দেশে রওনা দিয়েছে।

Updated By: Dec 10, 2018, 09:55 AM IST
জনগণের টাকা লুঠ করে পালিয়ে আসিনি, দাবি বিজয় মালিয়ার

নিজস্ব প্রতিবেদন: প্রতারণা ও অর্থ তছরূপে অভিযুক্ত বিজয় মালিয়াকে কি হাতে পাবে ভারত? উত্তর মিলতে পারে আজ, সোমবার। লন্ডনের আদালতে আজ পলাতক এই ব্যবসায়ীর প্রত্যর্পণ মামলার গুরুত্বপূর্ণ শুনানি রয়েছে। তার পরই এ নিয়ে উত্তর মিলতে পারে।

এদিকে তার আগে ফের সুর নরম করলেন বিজয় মালিয়া। সংবাদমাধ্যমের কাছে দাবি করলেন যে তাঁর সম্পর্কে ভুল প্রচার করা হচ্ছে। তিনি জনগণের টাকা লুঠ করে পালিয়ে আসেননি।

আরও পড়ুন: কাশ্মীরের রাজনৈতিক নেতারা বিচ্ছিন্নতাবাদীদের থেকেও ‘বিপজ্জনক’: জিতেন্দ্র সিং

তাঁর বক্তব্য, তিনি আদালতের কাছে ১৪ হাজার কোটি টাকার সম্পত্তি ফেরত দেওয়ার আর্জি জানিয়েছিলেন। আদালতের তত্ত্ববধানে সেই সম্পত্তি বিক্রি করে সমস্ত ঋণ শোধ করার কথা বলেছিলেন।

এর পরই তিনি সরকারের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন। তাঁর দাবি, সরকারের তরফ থেকে ব্যাঙ্কগুলিকে তাঁর প্রস্তাব অগ্রাহ্য করার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-কে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে।

তাঁর প্রস্তাব, ব্যাঙ্কগুলিকে ১০০ শতাংশ মূলধন উদ্ধার করার সুযোগ দেওয়া হোক, যাতে সাধারণের অর্থের কোনও ক্ষতি না হয়। ব্যাঙ্ক থেকে তাঁর নেওয়া ঋণের সুদের অর্থের কী ভবিষ্যত্ হবে, সেই সিদ্ধান্ত নেওয়ার ভার আদালতের হাতেই ছেড়ে দেওয়া উচিত বলে তিনি মনে করেন।

আরও পড়ুন: কাজ ছিল মগজধোলাই, কাশ্মীরে গ্রেফতার হিজবুল জঙ্গি রিওয়াজ আহমেদ

যদিও প্রত্যর্পণ মামলায় আজ আদালত গুরুত্বপূর্ণ রায় দিতে পারে বলেই মালিয়া ফের সুর নরম করে আত্মপক্ষ সমর্থনের চেষ্টা করছেন বলে মনে করছে কূটনৈতিক মহল।

তবে লন্ডনের আদালত যদি আজ বিজয় মালিয়ার প্রত্যর্পণের নির্দেশ দেয়, তাহলে সেই প্রক্রিয়া দ্রুত শেষ করতে চায় ভারত সরকার। তাই রবিবার সিবিআই ও ইডির যৌথ দল রবিবার লন্ডনের উদ্দেশে রওনা দিয়েছে।

আরও পড়ুন: সবরীমালা ইস্যুতে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ, পরিস্থিতি সামলাতে জল কামান নামালো কেরল পুলিস

তবে ভারতে এলে সমস্যায় পড়ার আশঙ্কা করছেন বিজয় মালিয়া। তাঁর আশঙ্কা, ভারতে তিনি সঠিক বিচার পাবেন না। তাছাড়া তাঁর বিরুদ্ধে রাজনীতিক আরও অনেক অভিযোগ বিচারের আগেই তুলতে পারেন।

.