জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদা ফেরাতে চাই, কট্টর বিরোধী মেহবুবার হাত ধরলেন ফারুক আবদুল্লা

জম্মু ও কাশ্মীরে কড়া নিরাপত্তা ও করোনা বিধিনিষেধের মধ্যে রাজনীতির পাল হাওয়া দেওয়ার খুব বেশি সুযোগ নেই। মেহবুবাকে সেই রাস্তা দেখালেন ফারুক আবদুল্লা  

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Oct 15, 2020, 07:18 PM IST
জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদা ফেরাতে চাই, কট্টর বিরোধী মেহবুবার হাত ধরলেন ফারুক আবদুল্লা
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: একবছরেরও বেশি সময় বন্দি থাকার পর মুক্তি পেয়েছেন পিডিপি প্রধান মেহবুবা মুফতি। কেন্দ্রশাসিত জম্মু ও কাশ্মীরে কড়া নিরাপত্তা ও করোনা বিধিনিষেধের মধ্যে রাজনীতির পাল হাওয়া দেওয়ার খুব বেশি সুযোগ নেই। মেহবুবাকে সেই রাস্তা দেখালেন ফারুক আবদুল্লা।

আরও পড়ুন-চাঞ্চল্যকর তথ্য! করোনা হলে চিরতরে হারিয়ে যেতে পারে শোনার ক্ষমতা

জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদা ফিরিয়ে আনতে ও ৩৭০ ধারা ফেরানোর লক্ষ্যে কট্টর বিরোধী পিডিপির সঙ্গে জোট বাঁধার কথা ঘোষণা করলেন ফারুক আবদুল্লা। তাঁর সঙ্গে রয়েছেন সাজ্জাদ লোন ও অন্যান্য গোষ্ঠীগুলিও।

বৃহস্পতিবার ফারুক আবদুল্লা সংবাদমাধ্যমে বলেন, আমাদের এই জোটের নাম হবে 'পিপিলস অ্যালায়েন্স ফর গাপকার ডিক্লিয়ারেশন'। কেন্দ্রের সঙ্গে আমাদের লড়াই হবে সাংবিধানিক লড়াই। আমার চাই ২০১৯ সালের ৫ অগাস্টের আগে আমাদের যে অধিকার ছিল তা ফিরিয়ে দিক কেন্দ্র।

আরও পড়ুন-কবে থেকে চলবে রাজধানী-শতাব্দী-তেজসের মতো প্রিমিয়াম ট্রেন, জেনে নিন

উল্লেখ্য, ২০১৯ সালের ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদা কেড়ে নিয়ে দুটি কেন্দ্র শাসিত অঞ্চলে ভাগ করে কেন্দ্র। একটি জম্মু ও কাশ্মীর এবং অন্যটি লাদাখ। মেহবুবা মুফতি বন্দিদশা থেকে ছাড়া পেতেই তাঁর সঙ্গে দেখা করে ভবিষ্যত আন্দোলনের পথ ঠিক করে ফেলে ন্য়াশনাল কন্ফারেন্স। এক সময়ে বিজেপির হাত ধরায় মেহবুবার কট্টর সমালোচক ছিলেন ফারুক আবদুল্লা।  এখন আর তা নেই। এবার জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদা ফেরাতে লড়বে জোট।

.