মিশেল মামাকে সুবিধা করতেই রাফাল চুক্তি বাতিল করে কংগ্রেস: মোদী

সম্প্রতি দুবাই থেকে অগুস্তা ওয়েস্টল্যান্ড কাণ্ডে অন্যতম মিডিলম্যান ক্রিশ্চিয়ান মিশেলকে গ্রেফতার করে ভারতে নিয়ে আসে ইডি। আদালতে ইডি জানিয়েছে, ওই দুর্নীতিতে ঘুষ নিয়েছে বিভিন্ন দফতেরর একাধিক সরকারি আমলা-সহ রাজনৈতিক পরিবার

Updated By: Jan 9, 2019, 05:31 PM IST
মিশেল মামাকে সুবিধা করতেই রাফাল চুক্তি বাতিল করে কংগ্রেস: মোদী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এ যেন কংগ্রেসের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে ‘মিশেল মামা’। রাফালের পাল্টা মিশেলের নাম তুলে উঠতে-বসতে খোঁটা দিচ্ছেন নরেন্দ্র মোদী। মহারাষ্ট্রের সোলাপুরের এক জনসভায় বুধবার নরেন্দ্র মোদী বলেন, “রাফালের প্রতিদ্বন্দ্বী বেশ কয়েকটি সংস্থার সঙ্গে জড়িত ছিল মিশেল মামা। কংগ্রেস নেতাদের সঙ্গে তার সম্পর্ক কী?” মোদীর আরও প্রশ্ন, তাদেরকে কি ‘চৌকিদার’ জিজ্ঞেস করতে পারেন না? যারা কাটমানি নিয়েছে এখন তারাই চৌকিদারের ভয়ে সিঁটিয়ে রয়েছে বলে দাবি মোদীর।

আরও পড়ুন- খাল থেকে উদ্ধার স্যুটকেসবন্দি মহিলার দেহ, হাতে লেখা ‘মোহিতের’ নাম

সম্প্রতি দুবাই থেকে অগুস্তা ওয়েস্টল্যান্ড কাণ্ডে অন্যতম মিডিলম্যান ক্রিশ্চিয়ান মিশেলকে গ্রেফতার করে ভারতে নিয়ে আসে ইডি। আদালতে ইডি জানিয়েছে, ওই দুর্নীতিতে ঘুষ নিয়েছে বিভিন্ন দফতেরর একাধিক সরকারি আমলা-সহ রাজনৈতিক পরিবার। ইতালিয় মহিলা এবং তাঁর সন্তানের নাম উল্লেখ করেন তিনি। অর্থাত্ সোনিয়া ও রাহুলের দিকেই ইঙ্গিত করা হয়েছে বলে রাজনৈতিক শিবিরের মত।

আরও পড়ুন- মহাজোটে যোগ দেবে না বিজেডি, নবীনের বার্তায় ব্যাকফুটে রাহুল!

এ দিন নরেন্দ্র মোদী প্রশ্ন তোলেন, ‘মিশেল মামা-কে সুবিধা করতেই কি রাফাল চুক্তি বাতিল করেছিল ইউপিএ সরকার।’ একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, অগুস্তা কাণ্ডে আরও এক মিডিলম্যান গুইদো হাচকের বাড়ি তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি উদ্ধার হয়েছে। যেখানে গুইদো এবং মিশেল রাফাল সংস্থার প্রতিদ্বন্দ্বী ইউরোফাইটারের হয়ে প্রচার চালাচ্ছিল। ফ্রান্সের দ্যাসোঁর সঙ্গে কেন্দ্রের ৩৬টি রাফাল চুক্তি হওয়ার আগেই এমন প্রচার চালিয়েছিল মিশেলরা। মোদী এ দিন অভিযোগ করেন, কাটমানি খেয়ে এখন তারা হতাশ। কারণ, চৌকিদার তাদের ঘোমাতে দিচ্ছে না। কুত্সার বৃষ্টি যতই আমার উপর বর্ষাক, স্বচ্ছ অভিযান জারি থাকবে বলে দাবি করেন মোদী।  

.