ভিডিয়ো: সামনেই ১৫ অগস্ট, জোরকদমে প্রস্তুতি চলছে লাল কেল্লায়

করোনা আবহে বদল আসছে এবারের স্বাধীনতা দিবসের উদযাপনেও।  

Updated By: Aug 13, 2020, 01:20 PM IST
ভিডিয়ো: সামনেই ১৫ অগস্ট, জোরকদমে প্রস্তুতি চলছে লাল কেল্লায়
ছবি-এএনআই

নিজস্ব প্রতিবেদন: মাঝে একদিন পেরোলেই ১৫ অগস্ট। দেশের স্বাধীনতা দিবসের জন্য প্রস্তুতি তুঙ্গে দিল্লিতে। বৃষ্টির মধ্যেই রেনকোট, মাস্ক ও সামাজিক দূরত্বের উপর ভরসা করে মহড়া হয়ে গেল লাল কেল্লায়। তবে করোনা আবহে বদল আসছে এবারের স্বাধীনতা দিবসের উদযাপনেও।

 

এবছর স্কুলের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করবে না লাল কেল্লার স্বাধীনতা দিবস উদযাপনে। শুধুমাত্র করোনা নেগেটিভ জওয়ান ও আধিকারিকরা এই অনুষ্ঠানে সামিল হবেন।

অবাধে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান করার জন্য মঙ্গলবারই নির্দেশিকা জারি করেছে দিল্লি পুলিস।  নির্দেশিকা অনুযায়ী, শনিবার লাল কেল্লার আশেপাশের একাধিক রাস্তা বন্ধ থাকবে সকাল ৪ টা থেকে ১০ টা পর্যন্ত। শুধুমাত্র বিশেষ গাড়িগুলিই পাবে প্রবেশের অনুমতি। শনিবার লাল কেল্লা থেকে স্বাধীনতা দিবসে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। সকালবেলায় লাল কেল্লায় পৌছে জাতীয় পতাকা উত্তোলন করবেন প্রধানমন্ত্রী। এপর্যন্ত এই খবর মিলেছে সংবাদমাধ্যম মারফত। তবে সারা দেশব্যাপী স্বাধীনতা দিবসের চিত্র যে গত বছরগুলির ন্যায় হবে না। করোনা আবহে তা নিশ্চিত।

আরও পড়ুন:করোনা আক্রান্ত রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান মহান্ত নৃত্য গোপাল দাস! অযোধ্যায় তাঁর সঙ্গে মঞ্চে ছিলেন প্রধানমন্ত্রী

.