Watch: আকাশে আলোর ট্রেন মাটিতে অবজ্ঞা! উত্তর প্রদেশে কোথা থেকে কোথায় যাচ্ছে এই ট্রেন?

একটা ট্রেনের এতগুলি আলোকিত কামরা! কোথাকার সব যাত্রী? নাকি, এ অন্য় গ্রহের কোনও জিনিস? নড়েচড়ে বসেছে সব মহলই।

Updated By: Sep 13, 2022, 02:46 PM IST
Watch: আকাশে আলোর ট্রেন মাটিতে অবজ্ঞা! উত্তর প্রদেশে কোথা থেকে কোথায় যাচ্ছে এই ট্রেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আলোর সুতো। আকাশের গায়ে। সন্ধের আকাশে মিটমিট করে জ্বলছে সেই আলো। নেটপাড়া সেই আলো দেখে বিস্মিত। এ কি মহাজাগতিক কিছু? লখনউ এবং উত্তরপ্রদেশের কিছু কিছু কিছু জায়গায় সন্ধের আকাশে এই আলো দেখা যাচ্ছে। রহস্যময় এই আলো নিয়ে সব মহলেই আগ্রহ ও কৌতূহল। আলোর সোজা সরলরেখা। একটা স্ট্রিং-য়ের মতো। মিট মিট করে জ্বলে। স্বাভাবিক ভাবেই প্রতিরক্ষার চোখও এড়ায়নি। তারাও বিষয়টা নিয়ে নিজেদের মতো করে খোঁজ নিয়েছে। তারা জানিয়েছে, এটা স্যাটলাইটের আলো। তবে কিছু কিছু সংবাদমাধ্যম আগেই জানিয়েছিল, এটা আসলে এলন মাস্কের 'স্টারলিংক' স্যাটেলাইটের আলোর ছটা। অনেকেই অবশ্য এই আলোকপুঞ্জকে রাতের আলোকিত ট্রেনকামরার সঙ্গে তুলনা করেছেন। ঠিক যেমন সন্ধেবেলা বা রাতে কোনও ট্রেন গেলে অনেকটা দূর থেকে তার জানলা দিয়ে বেরিয়ে আসা আলো দেখা যায়, বিন্দু-বিন্দু আলোর রেখা পরস্পর গাঁথা, ঠিক সেরকমই দূর থেকে দেখতে লাগছিল এই আলো।

আরও পড়ুন: Bengaluru Doctor: জ্যামে গাড়ি ফেলে রেখেই কয়েক কিলোমিটার দৌড়ে চিকিৎসক পৌঁছলেন অপারেশন থিয়েটারে...

এই আলোর ছবি তুলেছেন পাইলটও। তিনি ছবি তুলে তা পোস্ট করেছেন। তিনি যখন আকাশের ওই অঞ্চল দিয়ে বিমান নিয়ে যাচ্ছিলেন তখন আলোর ওই বিন্দু তাঁর চোখে পড়েছিল। তখনই তিনি ছবিও তুলে নেন। তিনি জানান, এরকম জিনিস এর আগে তিনি কখনও দেখেননি।

তবে এসব ক্ষেত্রে সব চেয়ে বেশি যেটা হয়, সেটা হল ইউএফও। এ ধরনের ভিনজাতীয় কিছু দেখলেই সকলে এটাকে আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট বলেন। তবে, জানানো হয়েছে, এলন মাস্কের স্পেস এক্স প্রায় ৩০০০টি স্টারলিংক স্যাটেলাইট ছেড়েছে আকাশে। সেগুলিরই আলোর বিন্দু দূর থেকে চোখে পড়ছে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)