'বাংলার আসল বাঘিনী Mamata-ই', TMC-কে সমর্থন দিয়ে বলল Shiv Sena

বাংলায় ২৭ এপ্রিল থেকে শুরু হচ্ছে ভোটগ্রহণ। 

Updated By: Mar 4, 2021, 05:44 PM IST
'বাংলার আসল বাঘিনী Mamata-ই', TMC-কে সমর্থন দিয়ে বলল Shiv Sena

নিজস্ব প্রতিবেদন: 'রিয়াল বেঙ্গল টাইগ্রেস' মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) পাশে দাঁড়াচ্ছে শিবসেনা (Shiv Sena)। আসন্ন বিধানসভা ভোটে বাংলায় প্রার্থী দিচ্ছে না তারা। শিবসেনার রাজ্যসভার সাংসদ সঞ্জয় রউত জানিয়ে দিয়েছেন, পশ্চিমবঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন না তাঁরা। শিবসেনার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। 

বাংলায় ২৭ এপ্রিল থেকে শুরু হচ্ছে ভোটগ্রহণ। ৮ দফার ভোট শেষ হচ্ছে ২৯ এপ্রিল। ফলপ্রকাশ ২ মে। বাংলার ভোটে শিবসেনা (Shiv Sena) প্রার্থী দিতে পারে বলে শোনা যাচ্ছিল। তবে মতবদল করল তারা। টুইটারে উদ্ধব ঠাকরের দলের রাজ্যসভার সাংসদ সঞ্জয় রউত টুইট করেছেন,'পশ্চিমবঙ্গে শিবসেনার (Shiv Sena) প্রার্থী দেওয়া নিয়ে জল্পনা চলছে। দলের সভাপতি উদ্ধব ঠাকরের সঙ্গে এনিয়ে আলোচনা হয়েছে। বর্তমানে দিদি বনাম বাকিরা লড়াই চলছে। মানি, মাসল ও মিডিয়াকে 'ম'মতার বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে। শিবসেনা সিদ্ধান্ত নিয়েছে, পশ্চিমবঙ্গে প্রার্থী দেওয়া হবে না। বরং মমতার দিদির পাশে দাঁড়ানোই শ্রেয়। তাঁর সাফল্য কামনা করি। কারণ, আমরা বিশ্বাস করি, তিনিই বাংলার আসল বাঘিনী।' 

 

বিজেপির দীর্ঘদিনের শরিক ছিল শিবসেনা। তবে ২০১৯ সালে মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রীর পদ নিয়ে বিবাদের পর বিচ্ছেদ হয় তাদের। তারপর থেকে একাধিকবার প্রাক্তন শরিক বিজেপিকে নিশানা করেছে শিবসেনা। শত্রুর শত্রুর বন্ধু- এই নীতিতে এবার তারা বাংলায় তৃণমূলকে সমর্থন দিল বলে মনে করছে রাজনৈতিক মহল। দিন কয়েক আগে নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন আরজেডি নেতা তেজস্বী যাদব (Tejashwi Yadav)। ওই বৈঠকের পর তিনি জানিয়েছেন, বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে রয়েছে তাঁর দল। উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav) 'দিদি'কেই সমর্থন দেওয়ার কথা ঘোষণা করেছেন।

আরও পড়ুন- Suvendu-র চ্যালেঞ্জের জবাব Mamata-র, শুধু নন্দীগ্রামেই লড়বেন নেত্রী