আদালত না পারলে ২৪ ঘণ্টার মধ্যেই রাম মন্দির সমস্যার সমাধান করে দেব: যোগী আদিত্যনাথ

মন্দির নির্মাণ নিয়ে বিজেপির ওপরে চাপ বাড়াচ্ছে শরিকরা। এর মধ্যে দলের বড়বড় নেতারা মামলার ফয়সলার জন্য আদালতের ওপরেরই আস্থা রাখছেন

Updated By: Jan 25, 2019, 06:42 PM IST
আদালত না পারলে ২৪ ঘণ্টার মধ্যেই রাম মন্দির সমস্যার সমাধান করে দেব: যোগী আদিত্যনাথ

নিজস্ব প্রতিবেদন: রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলা এখন সুপ্রিম কোর্টে। এনিয়ে শুনানি কবে শুরু হবে তা এখনও ঠিক হয়নি। এদিকে, মন্দির নির্মাণ নিয়ে বিজেপির ওপরে চাপ বাড়াচ্ছে শরিকরা। এর মধ্যে দলের বড়বড় নেতারা মামলার ফয়সলার জন্য আদালতের ওপরেরই আস্থা রাখছেন। এমন অবস্থায় রাম মন্দির নিয়ে সংবাদ মাধ্যমে বিতর্কিত কথা বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন-মোহতার গ্রেফতারির পর সিবিআই-কে 'মুণ্ডহীন' কটাক্ষ মমতার  

সম্প্রতি একটি সর্বভারতীয় টিভি চ্যানেলের অনুষ্ঠানে এসেছিলেন যোগী। স্বাভাবিকভাবেই রাম মন্দির প্রসঙ্গ ওঠে আলোচনায়। সেখানেই আদিত্যনাথ বলেন, ‘আদালত যদি ফয়সলা করতে না পারে, আমাদেরকেই এগিয়ে যেতে হবে। ২৪ ঘণ্টার মধ্যেই আমরা রাম মন্দির সমস্যার সমাধান করে দেব।‘

আদালতের ওপরে নির্ভর না করে অর্ডিন্যান্স করে মন্দির তৈরির দাবি উঠছে এনডিএ শরিকদের মধ্যে থেকেই। আরএসএস থেকেও এনিয়ে প্রবল চাপ রয়েছে সরকারের ওপরে। তার জন্য অবশ্য আদালতের রায় পর্যন্ত দেখতে চাইছে সরকার।

আরও পড়ুন-রাজ্যে প্রধানমন্ত্রীর চূড়ান্ত সভাসূচি ঘোষণা বিজেপির, যোগী আদিত্যনাথের সভা ৪টি

সম্প্রতি সংবাদসংস্থা এএনআইকে একটি দীর্ঘ সাক্ষাতকার দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেও উঠেছিল মন্দির প্রসঙ্গ। সেখানে প্রধানমন্ত্রী বলেন, আদালতের প্রক্রিয়া শেষ হলেই একমাত্র অর্ডিন্যান্সের কথা ভাবা যেতে পারে। মোদীর ওই বক্তব্যের পর এবার এই মন্তব্য করলেন আদিত্যনাথ।

.