হোয়াটসঅ্যাপে এই সুবিধা শীঘ্রই বন্ধ করে দিতে পারে কেন্দ্র

২০১৬ সালে কাশ্মীরের নারগোটা সেনা ছাউনিতে হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় শহিদ হন বেশ কয়েকজন জওয়ান। হামলায় জড়িত এক জঙ্গিকে জেরা করে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে

Updated By: Jun 12, 2018, 08:17 PM IST
হোয়াটসঅ্যাপে এই সুবিধা শীঘ্রই বন্ধ করে দিতে পারে কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: হোয়াটসঅ্যাপ নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র। সোশ্যাল মিডিয়ার এই প্লাটফর্মকে ব্যবহার করে নিজেদের মধ্যে ‌যোগা‌যোগ বাড়িয়ে তুলছে জঙ্গিরা। এমনটাই মনে করছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

আরও পড়ুন-দিনেই ঘনাল আঁধার! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি 

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রকের এক বৈঠকে হোয়াটসঅ্যাপ নিয়ে আলোচনা হয়। বৈঠকে উঠে আসে জৈশ-ই-মহম্মদের এক জঙ্গির কথা। ২০১৬ সালে কাশ্মীরের নারগোটা সেনা ছাউনিতে হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় শহিদ হন বেশ কয়েকজন জওয়ান। হামলায় জড়িত এক জঙ্গিকে জেরা করে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। ধৃত জঙ্গি জানিয়েছে, হোয়াটসঅ্যাপের কলিং ফিচার কাজে লাগিয়ে পাকিস্তান থেকে বহু নির্দেশ পেয়েছিল। এতেই চমকে উঠেছেন গোয়েন্দারা।

আরও পড়ুন-আমূল পরিবর্তন দেখবে বিশ্ব, 'ঐতিহাসিক চুক্তি' স্বাক্ষর করে বললেন কিম

বৈঠকে কেন্দ্রীয় টেলিকম মন্ত্রকের আধিকারিক, জম্মু ও কাশ্মীর পুলিস, সহ দেশের একাধিক গোয়েন্দা সংস্থা হোয়াটসঅ্যাপের বিপদ সম্পর্কে একমত। ফলে মনে করা হচ্ছে খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপের কলিং সুবিধা বন্ধ করে দিতে পারে কেন্দ্র। এতে সীমান্তের ওপারে জঙ্গিরা ‌যোগা‌যোগ রাখার ক্ষেত্রে বড় রকমের ধাক্কা খাবে। সরকার ইতিমধ্যেই এনিয়ে কাজ শুরু করে দিয়েছে।

.