এটিএম থেকে কেন শুধু একশো টাকার নোটই বেরচ্ছে?

একে ঠিকমতো চালুই হচ্ছে না সব ATM। তার ওপর খুললেও, সেখানে মিলবে শুধু একশোরই নোট। ফলে তা দ্রুত শেষ হয়ে যাওয়ার আশঙ্কা থাকছেই। ব্যাঙ্কের হাতে এখনও পৌছয়নি পাঁচশ টাকার নতুন নোট। প্রযুক্তিগত কারণে এটিএমে ভরা যাবে না দুহাজারের নতুন নোটও।

Updated By: Nov 12, 2016, 11:30 PM IST
এটিএম থেকে কেন শুধু একশো টাকার নোটই বেরচ্ছে?

ওয়েব ডেস্ক: একে ঠিকমতো চালুই হচ্ছে না সব ATM। তার ওপর খুললেও, সেখানে মিলবে শুধু একশোরই নোট। ফলে তা দ্রুত শেষ হয়ে যাওয়ার আশঙ্কা থাকছেই। ব্যাঙ্কের হাতে এখনও পৌছয়নি পাঁচশ টাকার নতুন নোট। প্রযুক্তিগত কারণে এটিএমে ভরা যাবে না দুহাজারের নতুন নোটও।

আরও পড়ুন- টাকার ওপর 'সার্জিক্যাল স্ট্রাইক'-এর প্রভাব কি এবার সীমান্তে পড়ল?

এতদিন পর্যন্ত ATM-এ হাজার, পাঁচশো এবং একশো টাকার নোট পাওয়া যেত। টাকা রাখার মোট চারটি কেস থাকত ATM -এ। এর মধ্যে একটি কেসে হাজার, একটিতে একশো ও বাকি দুটিতে পাঁচশো টাকার নোট থাকত। এবং একশোর নোটে, মোট আড়াই লাখের বেশি টাকা সাধারণত থাকে  না। এখন হাজার টাকার নোট বাতিল হয়ে গেছে। পাঁচশো টাকার  নতুন নোটও ব্যাঙ্কের হাতে এসে পৌছয়নি। ফলে শুধু একশো টাকার নোটই রাখা যাবে ATM মেশিনে। এই অবস্থায় ব্যাঙ্কগুলি কিছু ATM-এ দুটি কেসে একশো টাকার নোট রাখার ব্যবস্থা করছে। তবে তাতেও কতটা সামাল দেওয়া যাবে পরিস্থিতি, এর জবাব নেই। একবার টাকা ফুরিয়ে গেলে, দিনে বারবার মেশিনে টাকা ভরাও সম্ভব নয়।

আরও পড়ুন- দিল্লির পরিস্থিতি নিয়ে এবার উদ্বেগ প্রকাশ UNICEF-এর

.