যোগীর ‘মানহানি’ কাণ্ডে সুপ্রিম কোর্টে দ্বারস্থ সাংবাদিকের স্ত্রী, শুনানি আগামিকাল

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভাবমূর্তিকে ‘কালিমালিপ্ত’ করার অভিযোগে গ্রেফতার করা হয় সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো শেয়ার করেন কানোজিয়া

Updated By: Jun 10, 2019, 05:30 PM IST
যোগীর ‘মানহানি’ কাণ্ডে সুপ্রিম কোর্টে দ্বারস্থ সাংবাদিকের স্ত্রী, শুনানি আগামিকাল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সাংবাদিক প্রশান্ত কানোজিয়ার জামিনের জন্য সুপ্রিম কোর্টে দ্বারস্থ হলেন তাঁর স্ত্রী জোগিশা আরোরা। তাঁর অভিযোগ, প্রশান্তকে সম্পূর্ণ বেআইনিভাবে গ্রেফতার করা হয়েছে। এনডিটিভি-কে দেওয়া এক সাক্ষাত্কারে আরোরা বলেন, “পাঁচ মিনিটের মধ্যে সব ওলোট-পালট হয়ে যায়। প্রশান্ত নীচ থেকে ফিরে এসে বলে, দু’জন লোক তাকে ডাকছে। জামা পড়ে সে বেরিয়ে যায়।” প্রশান্তের স্ত্রী সুপ্রিম কোর্টের কাছে স্বামীর যত দ্রুত সম্ভব মুক্তির আবেদন করেন। পাশাপাশি, পুলিস অফিসারদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করার আবেদনও জানান। উল্লেখ্য, আগামিকাল ওই আবেদনের শুনানি করবে সুপ্রিম কোর্ট।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভাবমূর্তিকে ‘কালিমালিপ্ত’ করার অভিযোগে গ্রেফতার করা হয় সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো শেয়ার করেন কানোজিয়া। সে ভিডিয়োতে দেখা যায়, এক মহিলা যোগী আদিত্যনাথের অফিসের সামনে বিভিন্ন সংবাদমাধ্যমের কাছে দাবি করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর কাছে একাধিকবার বিয়ের প্রস্তাব রাখেন তিনি। ওই ভিডিয়ো সম্প্রচার করার অভিযোগে নয়ডার একটি বেসরকারি নিউজ চ্যানেলের মালিক এবং সম্পাদককে গ্রেফতার করে পুলিস।

আরও পড়ুন- ক্রিপ্টোকারেন্সিতে লেনদেনে ১০ বছরের জেলের সুপারিশ করে খসড়া আনল অর্থ মন্ত্রক

প্রশান্তের আইনজীবী শদন ফরসত  আদালতকে জানায়, তাঁর মক্কেলকে গ্রেফতার বেআইনি। গ্রেফতারি পরোয়ানা ছাড়াই তাঁকে গ্রেফতার করা হয়। সাংবাদিকদের গ্রেফতারে তীব্র সমালোচনা করে এডিটরস গিল্ড অব ইন্ডিয়া। আইনের অপব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ এনে যোগী সরকারকে কাঠগড়ায় দাঁড় করানো হয়। উল্লেখ্য, এই ঘটনায় মোট ৪ জনকে গ্রেফতার করেছে যোগীর পুলিস।  

.