Interpol Meet: পাকিস্তান কি শেষমেশ দাউদ ইব্রাহিমকে ভারতে ফিরিয়ে দিতে বাধ্য হচ্ছে? ইন্টারপোলের সভা থেকে...

Interpol Meet: ইন্টারপোলের সভায় রীতিমতো কোণঠাসা পাকিস্তান। কেননা সেখানে পাক গোয়েন্দা এজেন্সিকে অপ্রীতিকর প্রশ্নের মুখে পড়তে হয়েছে। প্রশ্নের উত্তর না দিয়ে গোয়েন্দাপ্রধান ঠোঁটে আঙুল রাখলেন।

Updated By: Oct 18, 2022, 08:14 PM IST
Interpol Meet: পাকিস্তান কি শেষমেশ দাউদ ইব্রাহিমকে ভারতে ফিরিয়ে দিতে বাধ্য হচ্ছে? ইন্টারপোলের সভা থেকে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'দাউদ ইব্রাহিম, হাফিজ সইদদের কবে ভারতে পাঠাবেন?' প্রশ্ন শুনে ঘোর অস্বস্তিতে পাকিস্তানের গোয়েন্দাপ্রধান। ইন্টারপোলের সভায় রীতিমতো চাপে পাক প্রতিনিধি। নয়াদিল্লিতে আয়োজিত ইন্টারপোলের সাধারণ পরিষদের ৯০তম বার্ষিক সভায় রীতিমতো কোণঠাসা হল পাকিস্তানের প্রতিনিধিদল। মঙ্গলবারে আয়োজিত বার্ষিক এই সভায় যোগ দিয়ে গ্যাংস্টার দাউদ ইব্রাহিম এবং সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তৈবার প্রতিষ্ঠাতা হাফিজ সইদের অবস্থান সম্পর্কে ভারতের কড়া প্রশ্নের মুখে পড়তে হল তাঁদের। দাউদ এবং সইদ-- রাষ্ট্রসংঘের সন্ত্রাসবাদী তালিকায় দু'জনেরই নাম রয়েছে। ভারতও এদের 'মোস্ট ওয়ান্টেড' সন্ত্রাসবাদীর তালিকায় রেখেছে। দুজনেই যে পাকিস্তানে রয়েছে, তার প্রমাণও আছে।

আরও পড়ুন: Guinness World Records: সপ্তাহের খারাপতম দিনের গিনেস-তকমা পেল সোমবার...

মঙ্গলবার থেকেই শুরু হয়েছে ইন্টারপোলের সাধারণ পরিষদের ৯০তম বার্ষিক সভা। ভারতের সঙ্গে আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদ এবং বিভিন্ন গ্লোবাল ফোরামে কাশ্মীর ইস্যু উত্থাপন নিয়ে উত্তেজনার আবহ চলছে। এরই মধ্য়ে ইন্টারপোলের সভায় দু'সদস্যের এক প্রতিনিধিদল পাঠিয়েছে ইসলামাবাদ। তাঁদের অন্যতম পাক ফেডেরাল ইনভেস্টিগেশন এজেন্সির ডিরেক্টর জেনারেল মহসিন বাট। এদিন এক সংবাদমাধ্যমের পক্ষ থেকে তাঁকে দাউদ ইব্রাহিম এবং হাফিজ সইদকে ভারতের হাতে তুলে দেওয়ার বিষয়ে প্রশ্ন করা হয়। সেই প্রশ্ন তিনি এড়িয়ে যান।

উক্ত সংস্থার সাংবাদিককে বলতে শোনা যায়-- শুধু একটিই প্রশ্ন আছে, প্রত্যর্পণের প্রক্রিয়া কি সহজ হবে? আপনারা কি হাফিজ সইদ এবং দাউদ ইব্রাহিমকে ভারতে হস্তান্তর করবেন? তারা মোস্ট ওয়ান্টেড…। সাংবাদিককে সেখানেই থামিয়ে দেন মহসিন। এ বিষয়ে কোনও মন্তব্য করতেই রাজি হননি তিনি। শুধু তাই নয়, 'দয়া করে কোনও প্রশ্ন করবেন না' বলে ঠোঁটে আঙুল রেখে মহসিন বাট বুঝিয়ে দেন, এ বিষয়ে তিনি একটি কথাও বলবেন না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.