মে মাসেই সম্ভবত ছেলের হাতে দলীয় প্রেসিডেন্টের ব্যাটন তুলে দিচ্ছেন সোনিয়া

মে মাসেই কি কংগ্রেস সভাপতি হচ্ছেন রাহুল গান্ধী? এমন জল্পনা দানা বাঁধতে শুরু করছে কংগ্রেসের অন্দরে।  মে মাসেই বসছে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক। সেখানেই সম্ভবত ছেলের হাতে ব্যাটন তুলে দেবেন সোনিয়া গান্ধী।

Updated By: Mar 30, 2015, 05:54 PM IST
মে মাসেই সম্ভবত ছেলের হাতে দলীয় প্রেসিডেন্টের ব্যাটন তুলে দিচ্ছেন সোনিয়া

ব্যুরো: মে মাসেই কি কংগ্রেস সভাপতি হচ্ছেন রাহুল গান্ধী? এমন জল্পনা দানা বাঁধতে শুরু করছে কংগ্রেসের অন্দরে।  মে মাসেই বসছে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক। সেখানেই সম্ভবত ছেলের হাতে ব্যাটন তুলে দেবেন সোনিয়া গান্ধী।

সেই বাইশে  ফেব্রুয়ারির আত্ম মন্থনের জন্য ছুটি নিয়ে ছিলেন। তার পর থেকেই খোঁজ নেই তাঁর।  রাহুল গান্ধীর লোকসভা কেন্দ্র আমেঠিতে তো নিরুদ্দেশের পোস্টারও পরে গিয়েছে। রাহুল সামনে না থাকলেও, তাঁকে নিয়েই স্বপ্ন দেখছে কংগ্রেসের একাংশ। মে মাসেই তাঁকে দলের সভাপতি করার বিষয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে।  

শনিবার ছেলের নির্বাচনী কেন্দ্র আমেথিতে গিয়ে সোনিয়া জানিয়েছেন, কয়েক দিনের মধ্যেই ফিরছেন রাহুল। আর তারপর থেকেই  দানা বাঁধছে জল্পনা। মে মাসে কংগ্রেস ওয়ার্কিং কমিটি ও AICC-র বৈঠক। সম্ভবত
সেখানেই  নেহেরু -গান্ধী পরিবারের চতুর্থ প্রজন্মের কাঁধে দলের দায়িত্ব দেওয়া হতে পারে।    

ইতিমধ্যেই দলের অভ্যন্তরিণ  নির্বাচনের  দিন ক্ষণ ঘোষণা করেছে কংগ্রেস। সেই নিয়মে সেপ্টেম্বরে নতুন সভাপতি নির্বাচিত হওয়ার কথা।   বাজেট অধিবেশনে না থেকে দলের ভিতরে-বাইরে কড়া সমালোচনা মুখে পড়েছেন রাহুল। ফলে আর দেরি করার পক্ষপাতী নয় কংগ্রেস নেতৃত্বের একাংশ । সামনের মাসে তিনি ছুটি থেকে ফিরলেই রাহুলকে সভাপতি ঘোষণা করার দাবি উঠছে দলের অন্দরে। এর আগে জয়পুরে ওয়ার্কিং কমিটির বৈঠকেই তাঁকে দলের সহ সভাপতি করা হয়েছিল। এবারও সেই নিয়মেই  তাঁকে সভাপতি  করে ফেলা হবে।  লোকসভা ভোটে চুয়াল্লিশ আসনে নেমে আসা কংগ্রেসের হাত ধরতে এখনও রাহুলেই আস্থা রাখছে দল। তাঁর হাতে শতাব্দী প্রাচীন দলের দায়িত্ব তুলে দেওয়ার ব্লু প্রিন্টও তৈরি। এখন শুধু দেখার রাহুল ফিরে আসেন কবে?

 

.