মুখ্যমন্ত্রীকে গোমাংস উপহার দেওয়ার 'মনোবাসনা', মহিলাকে জেলে পুরল অসম পুলিস

পশুপাচার ও গোমাংস বিক্রির উপরে নিয়ন্ত্রণের জন্য সদ্য অসমে পাশ হয়েছে গবাদি পশু সংরক্ষণ আইন (Assam Cattle Preservation Act, 2021)।

Updated By: Jul 22, 2021, 10:15 PM IST
মুখ্যমন্ত্রীকে গোমাংস উপহার দেওয়ার 'মনোবাসনা', মহিলাকে জেলে পুরল অসম পুলিস

নিজস্ব প্রতিবেদন: অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে (Himanta Biswa Sarma) 'উপহার' হিসেবে গোমাংস দেওয়ার মনোবাসনা এক মহিলার। আর সেই ভাবনার জন্য জেলে হল তাঁকে। অসমের নলবাড়ি থেকে ওই মহিলাকে গ্রেফতার করে সে রাজ্যের পুলিস। পরে জামিন পান তিনি। 

বুধবার নলবাড়ির ওই মহিলা হোয়াটসঅ্যাপ টেটাসে একটি মৃত গরুর ছবি দেন। পরের টেটাসে ওই গরুর মাংস মুখ্যমন্ত্রীকে (Himanta Biswa Sarma) উপহার দেওয়ার কথা জানান তিনি। অসমের শীর্ষ পুলিস আধিকারিক জানিয়েছেন, গতকাল হোয়াটসঅ্য়াপ টেটাসে 'বিতর্কিত' পোস্ট করেন ধৃত মহিলা। তাঁর বিরুদ্ধে একটি মামলা করা হয়। গ্রেফতার করা হয় তাঁকে। জামিনযোগ্য ধারায় মামলা থাকায় ছাড়া পান ধৃত। জানা গিয়েছে, অভিযুক্ত রাজ্যের প্রাক্তন বিজেপি নেতার কন্যা। 

 পশুপাচার ও গোমাংস বিক্রির উপরে নিয়ন্ত্রণের জন্য সদ্য অসমে পাশ হয়েছে গবাদি পশু সংরক্ষণ আইন (Assam Cattle Preservation Act, 2021)। ওই আইনে হিন্দু, শিখ, জৈন সম্প্রদায়ের এলাকা অথবা মন্দিরের ৫ কিলোমিটারের মধ্যে গোমাংস বিক্রির উপরে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই আইন প্রয়োগ করে প্রথম গ্রেফতার করা হল নলবাড়ির ওই মহিলাকে। অসম পুলিসের আধিকারিক জানান, বুধবার বকরি উদ উদযাপন করেছেন মুসলিমরা। এই ধরনের 'আপত্তিকর' পোস্ট দুই সম্প্রদায়ের মধ্যে অস্থিরতা তৈরি করতে পারে।           

ওই মহিলার বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি ভঙ্গের অভিযোগ করে বিশ্ব হিন্দু পরিষদ। তারা জানিয়েছে, এই ধরনের পোস্ট করে হিন্দু সংস্কৃতিকে অপমান করা হয়েছে। গরুকে পবিত্র মনে করেন হিন্দুরা। হিন্দু সংস্কৃতির অপমান বরদাস্ত করা হবে না। 

আরও পড়ুন- কালীঘাটে পিকে, অভিষেক, সুব্রতর সঙ্গে বৈঠক 'ফাঁস', 'ফোন রেকর্ডার' ধরলেন Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)