নিহত চিত্রসাংবাদিক দানিশের বাবাকে ফোন করে সমবেদনা আফগান প্রেসিডেন্টের

কান্দাহারের বালাক প্রদেশে তালিবানের গুলিতে আহত হন রয়টার্সের চিত্রসংবাদিক দানিশ সিদ্দিকি। একটি দোকানে কথা বলার সময় তাঁকে গুলি করে তালিবান

Updated By: Jul 22, 2021, 09:27 PM IST
নিহত চিত্রসাংবাদিক দানিশের বাবাকে ফোন করে সমবেদনা আফগান প্রেসিডেন্টের

নিজস্ব প্রতিবেদন: করোনার মৃতদের গণচিতা, রোহিঙ্গা উদ্বাস্তু স্রোত কিংবা দিল্লির দাঙ্গা, একের পর এক দৃশ্য ধরা পড়েছিল তাঁর লেন্সে। কান্দাহারে প্রতিভাবান সেই ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকির পথচলা থামিয়ে দিয়েছে তালিবানের বুলেট। সেই দানিশের পরিবারকে সমবেদনা জানালেন আফগান প্রেসিডেন্ট আশরফ ঘানি।

আরও পড়ুন-বাঁচতে দুটো রাস্তা, ফোন ডিপ ফ্রিজে ঢুকিয়ে দাও অথবা শ্রাদ্ধ করে বাদ দাও: Mamata 

বৃহস্পতিবার আফগান প্রেসিডেন্টের দফতর থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, আজ রয়টার্সের চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকির বাবা অধ্যাপক সিদ্দিকির সঙ্গে কথা বলেন প্রেসিডেন্ট ঘানি। তাঁর পরিবারকে সমবেদনা জানান। সিদ্দিকির মৃত্যুকে সাংবাদিকতা জগতে বিপুল ক্ষতি বলে মন্তব্য করেন প্রেসিডেন্ট ঘানি।

আরও পড়ুন-শান্তনুর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার তোড়জোড়, আনা হচ্ছে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব!

উল্লেখ্য, গত শুক্রবার আফগানিস্তানের কান্দাহারের বালাক প্রদেশে তালিবানের গুলিতে আহত হন রয়টার্সের চিত্রসংবাদিক দানিশ সিদ্দিকি। একটি দোকানে কথা বলার সময় তাঁকে গুলি করে তালিবান। সেই গুলিতেই শেষপর্যন্ত মৃত্যু হয় দানিশের। তবে তালিবান সূত্রে সংবাদসংস্থার খবর, গুলি করার পর পুলিত্জার জয়ী চিত্রসাংবাদিকের দেহের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেয় তালিবান জঙ্গিরা।

 (Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.