লোকাল ট্রেনের জেনারেল কামরায় সন্তান প্রসব

ট্রেনের মধ্যে সন্তান প্রসবের ঘটনা নতুন নয়। এর আগেও আমরা দেখেছি ট্রেনের শৌচালয়ের মধ্যেই সন্তান প্রসব করেছিলেন এক মহিলা। চলন্ত ট্রেনের শৌচালয় থেকে লাইনে পড়ে গিয়েছিল সদ্যজাত শিশুটি। এরপর তাকে উদ্ধার করার পর জানা গিয়েছিল সুস্থই ছিল শিশুটি। তবে এবার ট্রেনের শৌচালয়ে নয়। লোকাল ট্রেনের জেনারেল কামরার মধ্যেই হাসপাতালে যাওয়ার সময় হঠাৎ প্রসব যন্ত্রণা বোধ করেন বছর ২১-এর নম্রতা কিনি। সূত্র থেকে জানতে পারা গেছে, সন্তান প্রসবের জন্যই স্বামী যোগেশ কিনির সঙ্গে হাসপাতালে যাচ্ছিলেন তিনি। কিন্তু মুম্বাইয়ের বৈশার-দিভা লোকাল ট্রেনের জেনারেল কামরাতে হঠাৎ প্রসব বেদনা অনুভব করেন। প্রসব যন্ত্রণা সহ্য করতে না পেরে সেখানেই একটি মেয়ে সন্তান প্রসব করেন নম্রতা কিনি।

Updated By: Jan 12, 2016, 06:17 PM IST
লোকাল ট্রেনের জেনারেল কামরায় সন্তান প্রসব

ওয়েব ডেস্ক: ট্রেনের মধ্যে সন্তান প্রসবের ঘটনা নতুন নয়। এর আগেও আমরা দেখেছি ট্রেনের শৌচালয়ের মধ্যেই সন্তান প্রসব করেছিলেন এক মহিলা। চলন্ত ট্রেনের শৌচালয় থেকে লাইনে পড়ে গিয়েছিল সদ্যজাত শিশুটি। এরপর তাকে উদ্ধার করার পর জানা গিয়েছিল সুস্থই ছিল শিশুটি। তবে এবার ট্রেনের শৌচালয়ে নয়। লোকাল ট্রেনের জেনারেল কামরার মধ্যেই হাসপাতালে যাওয়ার সময় হঠাৎ প্রসব যন্ত্রণা বোধ করেন বছর ২১-এর নম্রতা কিনি। সূত্র থেকে জানতে পারা গেছে, সন্তান প্রসবের জন্যই স্বামী যোগেশ কিনির সঙ্গে হাসপাতালে যাচ্ছিলেন তিনি। কিন্তু মুম্বাইয়ের বৈশার-দিভা লোকাল ট্রেনের জেনারেল কামরাতে হঠাৎ প্রসব বেদনা অনুভব করেন। প্রসব যন্ত্রণা সহ্য করতে না পেরে সেখানেই একটি মেয়ে সন্তান প্রসব করেন নম্রতা কিনি।

ভিরার স্টেশন মাস্টারের কাছে এই ঘটনার পরিপ্রেক্ষিতে একটি সতর্কবার্তা পাঠানো হয়। যার জেরেই তৎপরতার সঙ্গে ভিরারে ট্রেন থামার সঙ্গে সঙ্গেই মহিলা আরপিএফরা এসে মা এবং বাচ্চাকে উদ্ধার করেন। সকাল ৯.৩০ নাগাদ ঘটনাটি ঘটেছে। এরপর রেল পুলিসের সহায়তায় মা এবং বাচ্চাকে কাছাকাছি সঞ্জীবনী হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে জানা গেছে, আপাতত মা এবং বাচ্চা দুজনেই নিরাপদ রয়েছেন।