মর্যাদাবোধ সম্পন্ন মহিলারা ধর্ষণের শিকার হলে আত্মঘাতী হন, বিস্ফোরক মন্তব্য কংগ্রেস নেতার

রাজ্য কংগ্রেস সভাপতিকে নিশানা করেছেন রাজ্যের মহিলা ও শিশু কল্যাণ দফতরের মন্ত্রী কে কে শৈলজা

Updated By: Nov 1, 2020, 11:33 PM IST
মর্যাদাবোধ সম্পন্ন মহিলারা ধর্ষণের শিকার হলে আত্মঘাতী হন, বিস্ফোরক মন্তব্য কংগ্রেস নেতার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ধর্ষণ নিয়ে অত্যন্ত আপত্তিজনক মন্তব্য করে বসলেন কেরল কংগ্রেসের প্রধান মুল্লাপল্লি রামচন্দ্রণ।

রবিবার তিনি এক অনুষ্ঠানে বলেন, যে মহিলার আত্মমর্যাদা রয়েছে তিনি ধর্যিতা হলে হয় আত্মঘাতী হবেন নয়তো চেষ্টা করবেন ভবিষ্যতে যেন যৌন নির্যাতনের শিকার না হতে হয়।

আরও পড়ুন-রাজ্যে বিজেপি কর্মীদের খুন করছে মমতার পুলিস, মারাত্মক অভিযোগ বিজয়বর্গীয়র

এদিন, রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের পদত্যাগের দাবিতে থিরুঅনন্তপুরমে এক সভা বক্তব্য রাখছিলেন রামচন্দ্রণ। সম্প্রতি এক মহিলা রাজ্যের এক কংগ্রেস নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছেন। এনিয়ে ক্ষোভ উগরে দেন রামচন্দ্রণ।

ওই প্রসঙ্গ টেনে রামচন্দ্রন বলেন, কোনও মর্যদাসম্পন্ন মহিলা ধর্ষণের শিকার হলে তিনি হয় আত্মঘাতী হবেন, নয়তো যৌন লালসার শিকার যাতে না হন তার চেষ্টা করবেন। কিন্তু এক মহিলা বলে বেড়াচ্ছেন তাঁকে বারবার ধর্ষণ করা হয়েছে। কেউ একথা বিশ্বাস করবে!  

রামচন্দ্রনে দাবি, শাসকদল পরিকল্পনা করে ওই মহিলাকে দিয়ে কংগ্রেস নেতার বিরুদ্ধে অভিযোগ তুলেছে। মুখ্যমন্ত্রীর উদ্দেশ্য়ে তিনি বলেন, এই ধরনের রাজনীতি করে লাভ নেই। আপনার খেলা এখানে চলবে না।

আরও পড়ুন-লোকাল ট্রেন চলবে কবে থেকে, সোমবার রেলের সঙ্গে বৈঠক রাজ্যের

রাজ্য কংগ্রেস সভাপতিকে নিশানা করেছেন রাজ্যের মহিলা ও শিশু কল্যাণ দফতরের মন্ত্রী কে কে শৈলজা। তিনি বলেন, উনি বলছেন, কোনও মহিলা ধর্ষিতা হলে আত্মঘাতী হবেন। মহিলার দোষে ধর্ষণ হয়! যেসব ধর্ষিতা মহিলা আত্মহত্যা করছেন না তাদের আত্মমর্যাদা নেই! ধর্ষিতা মহিলা কোনও অপরাধী নন। যারা এই ধরনের মন্তব্য করেন তারা সমাজের জন্য বিপজ্জনক।

.