'ছোট জামা কাপড়' পরা মেয়েদের বাঁদরের সঙ্গে তুলনা, সব মহলে ক্ষোভ

  'ছোট জামা কাপড়' পরা মেয়েদের বাঁদরের সঙ্গে তুলনা করে প্রতিবেদন প্রকাশ করেছে অসমের এক সংবাদ মাধ্যম।  এনিয়ে প্রতিবাদের ঝড় সোশ্যাল মিডিয়ায়। ক্ষোভ জমছে অসমের সাধারণ মানুষের মধ্যেও। প্রতিবেদনে রয়েছে একটি ভিডিও, যেখানে ছোট জামা কাপড় পরা মেয়েদের সঙ্গে বাঁদরের তুলনা টানা হয়েছে। ভিডিওর নাম দেওয়া হয়েছে, 'Scantily Clad Girls: A Summer Time Nuisance'।

Updated By: Aug 22, 2015, 10:26 AM IST
'ছোট জামা কাপড়' পরা মেয়েদের বাঁদরের সঙ্গে তুলনা, সব মহলে ক্ষোভ

গুয়াহাটি:  'ছোট জামা কাপড়' পরা মেয়েদের বাঁদরের সঙ্গে তুলনা করে প্রতিবেদন প্রকাশ করেছে অসমের এক সংবাদ মাধ্যম।  এনিয়ে প্রতিবাদের ঝড় সোশ্যাল মিডিয়ায়। ক্ষোভ জমছে অসমের সাধারণ মানুষের মধ্যেও। প্রতিবেদনে রয়েছে একটি ভিডিও, যেখানে ছোট জামা কাপড় পরা মেয়েদের সঙ্গে বাঁদরের তুলনা টানা হয়েছে। ভিডিওর নাম দেওয়া হয়েছে, 'Scantily Clad Girls: A Summer Time Nuisance'।

 

পোশাক সবসময়ই ব্যক্তি স্বাধীনতা এবং  কমফোর্ট জোনের বিষয়। যে যেমন খুশি পোশাক পড়তে পারেন, সেটা ছোট কিংবা বড়, অথবা পোশাকের  রঙ কেমন হবে, সব কটি বিষয়ই একমাত্র ব্যক্তির নিজস্ব ইচছার বিষয়।  তবে কখনও অফিসের নিয়ম, কখনও স্কুলের ফতোয়ার আড়ালে  নারীর স্বাধীনতার ওপর হস্তক্ষেপ করা হয়। এমনকি ধর্ষণের কারণ হিসেবেও মেয়েদের পোশাককেই দায়ী করা হয়, এ নজিরও রয়েছে। কিন্তু পোশাক নিয়ে এমন প্রতিবেদন হয়ত প্রথমবার। প্রতিবেদনে বলা হয়েছে, 'সভ্য সমাজে কাপড়ের প্রয়োজন কমেছে'। হট প্যান্ট, শর্টস, হাফ প্যান্ট, স্কার্ট পরা মেয়েদের নানান ছবি নিয়ে তৈরি এই প্রতিবেদনে তোলা হয়েছে, ফ্যাশন ও কমফোর্টের ফারাকের প্রশ্ন।           

অসমের একটি লোকাল চ্যানেলে এই ধরনের নক্কারজনক প্রতিবেদন দেখার পর ক্ষোভে ফেটে পড়েছেন ওই অঞ্চলের মানুষ। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়াতেও এই প্রতিবেদনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন সাধারণ মানুষও।

 

.