সোশ্যাল মিডিয়ায় সড়গড় করতে সাংসদদের ট্রেনিং দিচ্ছে বিজেপি

 সঙ্গে সংসদীয় কাজকর্মের বিষয়ে টিপস পাবেন নতুন সাংসদরা। 

Updated By: Aug 3, 2019, 02:53 PM IST
সোশ্যাল মিডিয়ায় সড়গড় করতে সাংসদদের ট্রেনিং দিচ্ছে বিজেপি

নিজস্ব প্রতিবেদন : লক্ষ্য দলের সাংসদদের সোশ্যাল মিডিয়া ও সংসদীয় কাজকর্মে সড়গড় করে তোলা। সেই উদ্দেশ্যেই শনিবার বিশেষ ওয়ার্কশপ শুরু করল ভারতীয় জনতা পার্টি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে দু'দিনের 'অভ্যাস বর্গ' ওয়ার্কশপে উপস্থিত থাকবেন বিজেপির লোকসভা ও রাজ্যসভার প্রত্যেক সাংসদ। নমো অ্যাপ ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জনসংযোগের বিষয়ে সাংসদদের ট্রেনিং দেওয়া হবে এই ওয়ার্কশপে। সঙ্গে সংসদীয় কাজকর্মের বিষয়ে টিপস পাবেন নতুন সাংসদরা। 

সংসদের লাইব্রেরি ভবনের জিএমসি বালাযোগী অডিটোরিয়ামে আয়োজন করা হয়েছে এই ওয়ার্কশপের। শুধুই সোশ্যাল মিডিয়া ও নমো অ্যাপ ব্যবহার নয়, আরও বেশ কিছু বিষয়ে আলোচনা করা হবে শনি ও রবিবার। পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা করা হবে বলে জানা গিয়েছে। প্রথম বার সাংসদ হয়েছেন যাঁরা, তাঁদের জন্য বিশেষ তালিমের ব্যবস্থাও করা হবে।  কী করে জনসংযোগ বৃদ্ধি করা যায়, সেই বিষয়ে আলোচনা করা হবে এই ওয়ার্কশপে। কাজকর্মের পদ্ধতির বিষয়েও ট্রেনিং দেওয়া হবে সাংসদদের। 

আরও পড়ুন-  হিসারে সেনা ছাউনির ভেতরেই পাকিস্তানের হয়ে চরবৃত্তি! গ্রেফতার উত্তরপ্রদেশের ৩ শ্রমিক

একাধিক সেশনের মাধ্যমে বিজেপির সাংসদদের ক্লাস নেবেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। প্রথম দিনের শিক্ষকের তালিকায় আছেন দলের কার্যকরী সভাপতি জেপি নাড্ডা। নতুন ভারতের ধারণা বিষয়ে আলোচনা করবেন তিনি। বিজেপির সাধারণ সম্পাদক ভুপেন্দ্র যাদব সাংসদদের কাজকর্ম বিষয়ে তালিম দেবেন। সাংসদ তহবিল যাতে সঠিক পন্থায় খরচ হয়, সেই দিকেও দেওয়া হচ্ছে নজর। কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল সাংসদ তহবিলের ব্যবহার সম্পর্কে আলোচনা করবেন। 

শনিবারের ওয়ার্কশপের একটি বড় অংশ জুড়়ে আলোচনার বিষয় সোশ্যাল মিডিয়ার ব্যবহার। সময়ের সঙ্গে দলের সাংসদদের টেক-স্যাভি করে তুলছে চাইছে বিজেপি। নমো অ্যাপ ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষের কাছে  কীভাবে পৌঁছনো সম্ভব, সেই বিষয়ে আলোচনা হবে। শিক্ষকের ভূমিকায় থাকবেন দেশে বিজেপির আইটি-এর প্রধান অমিত মালভিয়া। 

আরও পড়ুন-  রাজ্যপাল শেষ কথা নন, কেন্দ্রের থেকে শুনতে চাই জম্মু-কাশ্মীরের পরিস্থিতি, দাবি ওমর আবদ্দুলার

শনিবারের অন্তিম সেশনের বক্তা অমিত শাহ। বিজেপির কর্মসংস্কৃতির সম্মন্ধে আলোচনা করবেন তিনি। 

রবিবারের একটি সেশনে পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিশেষ আলোচনা হবে বলে জানা গিয়েছে। দু'দিনের প্রশিক্ষণের শেষে অন্তিম সেশনটিতে বক্তার ভূমিকায় থাকছেন নরেন্দ্র মোদী। 

.