ইম্ফলে ভূমিকম্পের জেরে বন্ধ বিশ্বের বৃহত্তম মহিলা পরিচালিত বাজার

ভূমিকম্পের পর ইম্ফলে এখনও বন্ধ মহিলাদের দ্বারা পরিচালিত দুটি বাজার। পথে বসে মহিলা দোকানদাররা। তাঁদের দাবি, নতুন করে গড়ে দিতে হবে বাজার। পরিস্থিতি খতিয়ে দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য।

Updated By: Jan 9, 2016, 10:05 AM IST
ইম্ফলে ভূমিকম্পের জেরে বন্ধ বিশ্বের বৃহত্তম মহিলা পরিচালিত বাজার

ওয়েব ডেস্ক: ভূমিকম্পের পর ইম্ফলে এখনও বন্ধ মহিলাদের দ্বারা পরিচালিত দুটি বাজার। পথে বসে মহিলা দোকানদাররা। তাঁদের দাবি, নতুন করে গড়ে দিতে হবে বাজার। পরিস্থিতি খতিয়ে দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য।

ইম্ফলের ইমা বাজার ও খাইরামবান্ধ বাজার। মহিলা পরিচালিত বিশ্বের বৃহত্তম বাজার ভূমিকম্পের পর থেকে বন্ধ। আক্ষরিক অর্থেই পথে বসেছেন ব্যবসায়ীরা। ইতিমধ্যেই রুরকি আইআইটির বিশেষজ্ঞরা জানিয়ে দিয়েছেন, এই বিল্ডিং এখন ব্যবহারের অনপুযুক্ত। মহিলা ব্যবসায়ীদের দাবি, সরকার নতুন করে গড়ে দিক বাজার। মণিপুরে মহিলারাই মূলত রোজগেরে। ইম্ফল শহরের বেশিরভাগ দোকানদারই মহিলা। তাঁদের দোকান বন্ধ। ফলে বন্ধ রোজগারও। প্রাণে বেঁচে গিয়েছেন ভূমিকম্পে। কিন্তু পেট বাঁচবে কী করে? আতঙ্ক এখনও তাড়া করে ফিরছে।

এদিকে সোমবারের ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯। স্কুলের পাঁচিল চাপা পড়ে মৃত্যু হয়েছে এক কিশোরের। ভূমিকম্পের জেরে ৩ দিন বন্ধ থাকার পর শুক্রবারই খুলেছে অফিস-কাছারি। কিন্তু মহিলাবাজার এখনও বন্ধ।

.