Wealthiest Beggar: 'পৃথিবীর সব চেয়ে ধনী ভিখারি'! কত কোটির ফ্ল্যাটে থাকে জানেন?

Wealthiest Beggar: ভারত জৈনের রোজগার মাসে ৬০ হাজার থেকে ৭৫ হাজার টাকার মধ্যে ঘোরাফেরা করে। তাঁর সম্পত্তির পরিমাণ শুনলেও আঁতকে উঠতে হয়। ভারতের দুই ছেলে। দুজনেই বেশ নামী ইংরেজি মাধ্যম স্কুলে পড়ে। ভারতের করুণ মুখই নাকি তাঁর উপার্জনের আসল কারণ।

Updated By: Jul 8, 2023, 07:18 PM IST
Wealthiest Beggar: 'পৃথিবীর সব চেয়ে ধনী ভিখারি'! কত কোটির ফ্ল্যাটে থাকে জানেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পৃথিবীর সবচেয়ে ধনী ভিখারি! শুনে আশ্চর্য হয়ে যাচ্ছেন? ভাবছেন এরকম আবার হয় নাকি? ভিখারি, তা-ও আবার 'ধনী'! হ্যাঁ, ঘটনা প্রায় তাইই। ভদ্রলোকের নাম ভারত জৈন। তাঁর উপার্জনের পরিমাণ আর ফ্ল্যাটের দাম শুনলে চমকে ওঠা স্বাভাবিক। মুম্বইয়ের বিভিন্ন এলাকায় ভিক্ষা করেন ভারত। মুম্বইয়ের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাণিজ্যনগরীর রাস্তা-- নানা জায়গায় দেখা যায় তাঁকে। ভিক্ষে করতে-করতে 'পৃথিবীর সবচেয়ে বড়লোক ভিখারি'র তকমা পেয়েছেন তিনি। 

আরও পড়ুন: Maharashtra: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর পদ থেকে কি সরে যেতে হবে একনাথ শিন্ডেকে?

জানা গিয়েছে, ভারত জৈনের রোজগার মাসে ৬০ হাজার থেকে ৭৫ হাজার টাকার মধ্যে ঘোরাফেরা করে। তাঁর সম্পত্তির পরিমাণ শুনলেও আঁতকে উঠতে হয়। ভারতের দুই ছেলে। দুজনেই বেশ নামী ইংরেজি মাধ্যম স্কুলে পড়ে। বাড়িতে স্ত্রী ছাড়াও রয়েছেন ভাই এবং বাবা। একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্টে থাকেন তাঁরা। ফ্ল্যাটের দাম কত? ফ্ল্যাটটির দাম নয়-নয় করে হলেও ১.২ কোটি টাকার কাছাকাছি! ফ্ল্যাটটি পুরোপুরি ভাক্ষার টাকা থেকেই কিনেছেন ভারত। দিনে ১০-১২ ঘণ্টা ভিক্ষে করেন ভারত। তাঁর প্রতিদিনের রোজগার ২০০০ থেকে ২৫০০ টাকার মধ্যেই ঘোরাফেরা করে। 

জানা গিয়েছে, ভারতের স্ত্রী এবং পরিবারের অন্য সদস্যরাও তাঁকে নাকি বহুবার ভিক্ষে করার এই 'কাজ' ছেড়ে দেওয়ার কথা বলেছেন। কিন্তু ভারত রাজি হননি। কেন রাজি হননি? ভারত নিজে আসলে বেশি দূর পড়াশোনা করতে পারেননি। তাই তাঁর স্বপ্ন তিনি তাঁর ছেলেদের যত দূর সম্ভব পড়াবেন, তাদের শিক্ষার জন্য যত টাকা লাগবে তা দেবেন। এই লক্ষ্যেই তিনি আজও ভিক্ষা চালিয়ে যেতে চান। 

কিন্তু এমন একজনকে কেন ভিক্ষে দেন মানুষ? 

আরও পড়ুন: 100 years of Gita Press: দেশের কোন প্রকাশনাকে মন্দিরের সঙ্গে তুলনা করলেন প্রধানমন্ত্রী?

জানা গিয়েছে, ভারতের করুণ মুখই নাকি তাঁর উপার্জনের আসল কারণ। অনেকেই এমন মনে করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.