'যাঁরা জেগে ঘুমোয়, তাঁদের জাগানো যায় না', কেন্দ্রকে তোপ থারুরের

তৃণমূলের পাশে দাঁড়িয়ে সংসদীয় কমিটির ভার্চুয়াল বৈঠকের দাবিতে সরব কংগ্রেস সাংসদ। 

Updated By: May 10, 2021, 09:36 PM IST
 'যাঁরা জেগে ঘুমোয়, তাঁদের জাগানো যায় না', কেন্দ্রকে তোপ থারুরের

নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় ঢেউয়ে ঊর্ধ্বমুখী সংক্রমণ গ্রাফ। এই অবস্থায় জনস্বার্থমূলক বিষয়ে আলোচনার জন্য বিভিন্ন সংসদীয় কমিটির ভার্চুয়াল বৈঠক ডাকার দাবি তুলেছে তৃণমূল। এই দাবিতে লোকসভার স্পিকার ওম বিড়লা এবং রাজ্য়সভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডুকে চিঠিও লিখেছে রাজ্যের শাসকদল। তৃণমূলের পাশে দাঁড়িয়ে এবার একই দাবিতে সরব হলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। ব্যঙ্গাত্মক টুইটে খোঁচা দিলেন কেন্দ্রকে।

আরও পড়ুন:  'আত্মসমীক্ষা জরুরি', পাঁচ রাজ্য়ের ফলাফলে উষ্মাপ্রকাশ সোনিয়ার

তৃণমূলের দাবিকে সমর্থন জানিয়ে এদিন প্রথম  টুইট করেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। টুইটে তিনি লেখেন, "লোকসভার স্পিকার এবং রাজ্য়সভার চেয়ারম্যানের কাছে কংগ্রেসও একই দাবি জানিয়েছে।" এরপরই কংগ্রেস নেতাকে সমর্থন জানান শশী থারুর। ব্য়ঙ্গাত্মক টুইটে তিরুবন্তপুরমের সাংসদ লেখেন, "কথায় বলে, ঘুমন্ত মানুষকে ঘুম থেকে জাগানো সম্ভব। কিন্তু যিনি জেগে ঘুমান, তাঁকে কখনই ঘুম থেকে জাগানো যায় না।" 

 

আরও পড়ুন: COVID-19 মধ্য প্রাচ্য থেকে ভারতে তরল অক্সিজেন ও চিকিৎসার সরঞ্জাম নিয়ে আসল INS Kolkata

জানা গিয়েছে, সংসদীয় কমিটির ভার্চুয়াল বৈঠকের দাবিতে এখনও পর্যন্ত লোকসভার স্পিকার ওম বিড়লাকে তিনটি চিঠি লিখেছে তৃণমূল। গত বছরের জুলাই ও আগস্ট মাসেও চিঠি লেখা হয়। প্রসঙ্গত, এবারে চিঠিতে তৃণমূলের রাজ্য়সভার সাংসদ ডেরেক ও' ব্রায়েন লেখেন, "গত ২ সপ্তাহ ধরে দৈনিক ৩ লক্ষর বেশি মানুষ দেশে করোনায় আক্রান্ত হচ্ছেন। এই পরিস্থিতিতে সংসদীয় কমিটি-সহ বিভিন্ন মন্ত্রকের স্ট্যান্ডিং কমিটি, কনসালটেটিভ কমিটি এবং সিলেক্ট কমিটিকে ভার্চুয়াল বৈঠকের অনুমতি দেওয়া হোক। আমাদের আরজি, পুনর্বিবেচনা করা হোক।"