মোরাদাবাদ থেকে রবার্ট বঢরাকে ভোটে লড়ার প্রস্তাব, পোস্টার যুব কংগ্রেসের

এক ফেসবুক পোস্টে রবার্ট বঢরা রাজনীতিতে নামার ইঙ্গিত দিয়েছিলেন।

Updated By: Feb 25, 2019, 02:40 PM IST
মোরাদাবাদ থেকে রবার্ট বঢরাকে ভোটে লড়ার প্রস্তাব, পোস্টার যুব কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদন: রাজনীতিতে আসতে পারেন। রবিবার ফেসবুকে পোস্ট দিয়ে ইঙ্গিত দিয়েছিলেন রবার্ট বঢরা। তার ২৪ ঘণ্টার মধ্যেই রাহুল গান্ধীর জামাইবাবুর জন্য চলে এল ভোটে লড়ার আহ্বান।

আরও পড়ুন: সুপ্রিম কোর্টে ৩৫-এ শুনানি পিছনোর আর্জি জানাবে জম্মু-কাশ্মীর প্রশাসন!

সোমবার উত্তরপ্রদেশের মোরাদাবাদে প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্টকে ভোটে দাঁড়ানোর আহ্বান জানিয়ে ওই পোস্টার পড়েছে। পোস্টার সাঁটিয়েছেন স্থানীয় কংগ্রেস কর্মীরাই।

স্থানীয় যুব কংগ্রেস কর্মীরা ওই পোস্টারে লিখেছেন, ''রবার্ট বঢরাজি, মোরাদাবাদ লোকসভা কেন্দ্র থেকে আপনাকে ভোটের লড়ার জন্য স্বাগত জানাচ্ছি।''

রাহুল গান্ধী কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি হয়েছেন ২০১৭-র ডিসেম্বরে। মাসখানেক দলের সাধারণ সম্পাদক পদ পেয়েছেন তাঁর দিদি প্রিয়ঙ্কা গান্ধী। প্রিয়ঙ্কাকে নিয়ে এখন কংগ্রেস কর্মীদের মধ্যে উন্মাদনা তুঙ্গে।

এই পরিস্থিতিতে এক ফেসবুক পোস্টে রবার্ট বঢরা রাজনীতিতে নামার ইঙ্গিত দিয়েছিলেন। তিনি এখন বিভিন্ন অভিযোগে অভিযুক্ত। তাঁর বিরুদ্ধে তদন্তে নেমেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আপাতত আগাম জামিন নিয়ে স্বস্তিতে রয়েছেন তিনি। তবে বারবার হাজিরা দিতে হচ্ছে তাঁকে।

এই তদন্তকে বারবার রাজনৈতিক উদ্দশ্যে প্রণোদিত বলে দাবি করেছেন রবার্ট। তাই এই সমস্যা মিটিয়েই তিনি রাজনীতিতে আসতে চান বলে ওই ফেসবুক পোস্টে ইঙ্গিত দিয়েছেন সোনিয়া গান্ধীর জামাই।

আরও পড়ুন: শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন, অঙ্গনওয়াড়ি কর্মীকে চাকরি ছাড়ার নির্দেশ কংগ্রেসের মন্ত্রীর

আর সেই ইঙ্গিত পেয়েই আর এক দফা উল্লসিত কংগ্রেসের কর্মীরা। ফলে পোস্টার সাঁটাতে দেরি করেননি তাঁরা। যদিও এই ঘটনাকে কংগ্রেসের সরকারি অবস্থান বলে নারাজ দলের নেতারা। দলের নেতা সন্দীপ দীক্ষিতের বক্তব্য, উত্সাহিত হয়ে কর্মীদের একাংশ এই কাজ করেছেন। এটা তাঁদের ব্যক্তিগত মত।