অযোধ্যা রায়: সন্তুষ্ট নয় ‘সুপ্রিম’ রায়ে, পুনর্বিবেচনার আবেদন করতে পারে মুসলিম পার্সোনাল ল বোর্ড

সুপ্রিম কোর্টে এই রায়দানের পর সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী জানান, এই রায়কে সম্মান জানাচ্ছি। কিন্তু সন্তুষ্ট নই। অন্যদিকে হিন্দু মহাসভার আইনজীবী বরুণ কুমার জানান, এটি ঐতিহাসিক রায়

Updated By: Nov 9, 2019, 01:18 PM IST
অযোধ্যা রায়: সন্তুষ্ট নয় ‘সুপ্রিম’ রায়ে, পুনর্বিবেচনার আবেদন করতে পারে মুসলিম পার্সোনাল ল বোর্ড
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: অযোধ্যার বিতর্কিত জমিতেই হবে রাম মন্দির। অন্যদিকে অযোধ্যাতেই ৫ একর বিকল্প জমি পাচ্ছে মুসলিম পক্ষ। মসজিদ বানানোর জন্য। শনিবার অযোধ্যা মামলার চূড়ান্ত রায় শোনালো সুপ্রিম কোর্ট। তবে, এই রায়ের পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী জ়াফারিয়াব জিলানি।

সুপ্রিম কোর্টে এই রায়দানের পর সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী জানান, এই রায়কে সম্মান জানাচ্ছি। কিন্তু সন্তুষ্ট নই। অন্যদিকে হিন্দু মহাসভার আইনজীবী বরুণ কুমার জানান, এটি ঐতিহাসিক রায়। এই রায়ের মাধ্যমে বৈচিত্রের মধ্যে ঐক্যের বার্তা দিয়েছে সুপ্রিম কোর্ট। সাংবাদিক বৈঠক করে তিনি জানান, বিকল্প জমির বিষয় নয়। কিন্তু প্রত্যাশিত রায় আসেনি।

আরও পড়ুন- অযোধ্যায় তৈরি হবে রাম মন্দির, মুসলিমদের বিকল্প জমি, নির্দেশ সুপ্রিম কোর্টের

উল্লেখ্য, এ দিন চূড়ান্ত রায় দেওয়ার সময় প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানান, শর্তসাপেক্ষ এই জমি হিন্দুদের হাতে দিয়ে দেওয়া হোক। অযোধ্যাই রামের জন্মভূমি, হিন্দুদের এই বিশ্বাসকে অস্বীকার করা যায় না বলে জানায় সুপ্রিম কোর্ট। পাশাপাশি, আদালতের পর্যবেক্ষণ, ১৯৯২ সালে মসজিদ ভাঙা ছিল আইনবিরুদ্ধ কাজ। কিন্তু জমির দখল নিয়ে সুন্নি ওয়াকফ বোর্ডের যে দাবি, তার যথাযথ প্রমাণ পাওয়া যায়নি।

.