#DeshKaZee: পুনীত গোয়েঙ্কাকে পদে রেখেই ZEEL-র সঙ্গে সংযুক্তিকরণ! Reliance-বিবৃতিতে নয়া তথ্য

 ' Zee-Invesco বিবাদে রিলায়েন্সের নাম জড়ানো অত্যন্ত দুর্ভাগ্যজনক'।

Updated By: Oct 13, 2021, 11:16 PM IST
#DeshKaZee: পুনীত গোয়েঙ্কাকে পদে রেখেই ZEEL-র সঙ্গে সংযুক্তিকরণ! Reliance-বিবৃতিতে নয়া তথ্য

নিজস্ব প্রতিবেদন: পুনীত গোয়েঙ্কা পদে রেখেই সংযুক্তিকরণ! Zee ও Invesco-র মতপার্থক্যের কারণেই আলোচনা ভেস্তে যায়। বিবৃতি দিয়ে জানাল রিলায়েন্স। তাঁদের আরও বক্তব্য, ' Zee-Invesco বিবাদে রিলায়েন্সের নাম জড়ানো অত্যন্ত দুর্ভাগ্যজনক'।

বহুজাতিক সংস্থার নজরে জি। ZeeL-র ম্যানেজমেন্ট হাতে নিতে চায় বিদেশি বিনিয়োগকারী সংস্থা INVESCO। ম্যানেজিং ডিরেক্টর ও সিইও পদ থেকে সরাতে চায় পুনীত গোয়েঙ্কাকে। এ সব নিয়ে কথা বলতে গিয়ে নিজের আবেগ ধরে রাখতে পারেননি জিলের (Zeel) প্রতিষ্ঠাতা ডক্টর সুভাষ চন্দ্র।  বোর্ড মিটিং-এ  INVESCO-র দ্বিচারিতার পর্দাফাঁস করে দিয়েছে পুনীত গোয়েঙ্কা নিজেই। পরিসংখ্যান দিয়ে বলেছেন, জি এন্টারটেইমেন্টের (ZEEL) সঙ্গে সোনি পিকচার্সের (SPNI)  সংযুক্তিকরণের  নয়া সংস্থা যদি বিনিয়োগের মধ্যস্ততাকারী সংস্থাকে যদি ৩.৯৯ শতাংশ শেয়ার দেওয়া হত, তাহলে Zee-র বিনিয়োগকারীরা ১০ হাজার কোটি টাকা আর্থিক ক্ষতির মুখে পড়তেন। শুধু তাই নয়, নয়া সংস্থার তাঁকে MD & CEO পদে নিয়োগ করার প্রস্তাবও দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: #DeshKaZee: বোর্ড মিটিং-এ Invesco-র দ্বিচারিতার পর্দাফাঁস CEO পুনীত গোয়েঙ্কার

Zee-Invesco বিবাদে রিলায়েন্স কেন বিবৃতি দিল? Zee-র শেয়ারহোল্ডার, বিদেশি বিনিয়োগকারী সংস্থা Invesco-র তরফে বলা হয়েছিল, একমাত্র রিলায়েন্সই এই মিডিয়া কোম্পাটির হাল ফেরাতে পারে। তাদের তরফে যে সংযুক্তিকরণের প্রস্তাব দেওয়া হয়েছিল, বিবৃতিতে তা স্পষ্ট করে জানিয়েছে মুকেশ আম্বানির সংস্থা। রিলায়েন্সের বক্তব্য, সংযুক্তিকরণের পর নয়া সংস্থা MD ও CEO পদে পুনীত গোয়েঙ্কাকেই রেখে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু Zee ও Invesco বিবাদের কারণে আলোচনা ভেস্তে যায়।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)