এখন থেকে বিশ্বের সব কম্পিউটার হ্যাক করতে পারবে FBI

বিশ্বের যেকোনও কম্পিউটার, ডেস্কটপ, ল্যাপটপ হ্যাক করতে পারবে FBI (ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন), রায় ঘোষণা করল মার্কিন সুপ্রিম কোর্ট। মার্কিন যুক্তরাষ্ট্রের ৪১ নম্বর ধারায় মার্কিন সেনেটের সংশোধনী প্রস্তাব অনুযায়ী আমেরিকার সুপ্রিম কোর্ট এই রায় দিয়েছে। যা ফলস্বরূপ ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন এখন থেকে যেকোনো কারণেই তামাম দুনিয়ার যেকোনও কম্পিউটার হ্যাক করার অধিকার পাবে, তার জন্য প্রয়োজন হবে না কোনও সার্চ ওয়ারেন্টও।

Updated By: Apr 29, 2016, 03:10 PM IST
এখন থেকে বিশ্বের সব কম্পিউটার হ্যাক করতে পারবে FBI

ওয়েব ডেস্ক: বিশ্বের যেকোনও কম্পিউটার, ডেস্কটপ, ল্যাপটপ হ্যাক করতে পারবে FBI (ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন), রায় ঘোষণা করল মার্কিন সুপ্রিম কোর্ট। মার্কিন যুক্তরাষ্ট্রের ৪১ নম্বর ধারায় মার্কিন সেনেটের সংশোধনী প্রস্তাব অনুযায়ী আমেরিকার সুপ্রিম কোর্ট এই রায় দিয়েছে। যা ফলস্বরূপ ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন এখন থেকে যেকোনো কারণেই তামাম দুনিয়ার যেকোনও কম্পিউটার হ্যাক করার অধিকার পাবে, তার জন্য প্রয়োজন হবে না কোনও সার্চ ওয়ারেন্টও।

তবে মার্কিন কংগ্রেস যদি এই ধারায় আরও কোনও পরিবর্তন অথবা সংশোধন চায়, তবে ২০১৬, ১ ডিসেম্বরের আগে তা করতে হবে বলে জানিয়েছে মার্কিন সুপ্রিম কোর্ট।

.