Brisbane Test: লিঁওর বেল বদলের ভিডিয়ো ভাইরাল, অন্ধবিশ্বাস নাকি অন্য কিছু?

একটা সময় শার্দুল ও সুন্দরের পার্টনারশিপ ভাঙার জন্য সবরকম চেষ্টা করছিলেন অজি বোলাররা। কিন্তু কিছুতেই সফল হচ্ছিলেন না।

Updated By: Jan 17, 2021, 04:09 PM IST
Brisbane Test: লিঁওর বেল বদলের ভিডিয়ো ভাইরাল, অন্ধবিশ্বাস নাকি অন্য কিছু?

নিজস্ব প্রতিবেদন- মাঠে ঢোকার সময় কেউ ডান পা আগে ফেলেন। কেউ আবার বোলিং-এর রান-আপ নেওয়ার আগে বল হাতে নিয়ে প্রণাম করেন। ক্রিকেটারদের কুসংস্কারের কত কথাই তো শোনা যায়! কিন্তু এই অন্ধবিশ্বাসের ঘটনা এর আগে হয়তো ঘটেনি। ঘটলেও সেটা ক্যামেরায় বন্দি হয়নি। অজি স্পিনার নাথান লিঁয় (Nathan Lyon) উইকেটের বেল বদলে দিলেন। অর্থাত্ ডান দিকের বেল রাখলেন বাঁ দিকে। আর বাঁ দিকেরটা ডানদিকে। তাঁর সেই বেল বদলের মুহূর্ত বন্দি হল ক্যামেরায়। আর সেই ফুটেজ ভাইরাল হতেও বেশি সময় লাগল না।

ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) ও শার্দুল ঠাকুর (Shardul Thakur) এদিন ভারতকে লড়াইয়ে রাখলেন। দুজনেই অর্ধশতরান করলেন। ভারতীয় দলের টপ অর্ডার বড় স্কোর দাঁড় করাতে পারেনি। কিন্তু সপ্তম উইকেটে শার্দুল ও সুন্দর মিলে দুরন্ত পার্টনারশিপ খেলেন। তাঁদের সেই পার্টনারশিপ-এর উপর ভর করে তৃতীয় দিনের শেষে ভারতীয় দল ৩৩৬ রানে প্রথম ইনিংস শেষ করেছে। একটা সময় শার্দুল ও সুন্দরের পার্টনারশিপ ভাঙার জন্য সবরকম চেষ্টা করছিলেন অজি বোলাররা। কিন্তু কিছুতেই সফল হচ্ছিলেন না। ১০০ তম টেস্টে নেমে এই জুটি ভাঙতে না পেরে হতাশ হয়েছিলেন লিঁও।

আরও পড়ুন-  Ind vs Aus: Brisbane-এ সুন্দর, শার্দুলের দাপাদাপি, ভারত ৩৩৬

৭৭তম ওভার শুরুর আগে হঠাত্ করেই বোলিং এন্ড-এর উইকেটের বেল অদল-বদল করলেন লিঁও। সেই মুহূর্তের ভিডিয়ো ভাইরাল হয়েছে। অনেকেই বলেছেন, নেহাত অন্ধবিশ্বাসের বশেই লিঁও এমন কাজ করেছেন। সাত উইকেটে ১০০-র বেশি রানের পার্টনারশিপ খেলেছিলেন শার্দুল-সুন্দর। তাই এই জুটি দ্রুত ভাঙতে চাইছিলেন অজি বোলাররা। কিন্তু তাঁদের কোনও চেষ্টাই কাজে লাগছিল না।

.