close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

আজই এসপার-ওসপার এই ১০ হেভিওয়েট প্রার্থীর

May 23, 2019, 08:36 AM IST
1/10

অখিলেশ যাদব- আজ়মগড় কেন্দ্র থেকে লড়ছেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

2/10

অভিষেক বন্দ্যোপাধ্যায়- ডায়মন্ড হারবার কেন্দ্রে তৃণমূলের প্রার্থী অভিষেকের দিকেও চোখ থাকবে সবার। মোদীর বিরুদ্ধে অন্যতম প্রতিপক্ষ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেককে তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড বলে মনে করা হয়।

3/10

স্মৃতি ইরানি, অমেঠি- এ বারেও আশাবাদী অমেঠি তিনিই জিতছেন। রাহুল গান্ধীর বিরুদ্ধে লড়ছেন তিনি। গতবার রাহুলের কাছে এই কেন্দ্র থেকে হারলেও, বিজেপির ভোট শতাংশ বাড়িয়েছিলেন তিনি।

4/10

কানহাইয়া কুমার- এ বারে বামফ্রন্টের অন্যতম নজরকাড়া প্রার্থী কানহাইয়া কুমার। বেগুসরাই থেকে বিজেপির হেভিওয়েট প্রার্থী গিরিরাজ সিংয়ের বিরুদ্ধে লড়ছেন তিনি। 

5/10

নিতিন গডকড়ী-মোদীর বিকল্প প্রধানমন্ত্রীর মুখ হিসাবে মনে করা হয় রাজনৈতিক মহলে। নাগপুর থেকে লড়ছেন তিনি।

6/10

রাজনাথ সিং, লখনউ- কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিংয়ের দিকেও নজর থাকবে জনগণের। উত্তর প্রদেশের ৮০টি আসনের মধ্যে অন্যতম নজরকাড়া কেন্দ্র এটি।

7/10

অমিত শাহ, গান্ধীনগর- বিজেপির সভাপতি অমিত শাহ প্রথম এই কেন্দ্র থেকে লড়ছেন। যদিও এই কেন্দ্র বিজেপির দুর্গ বলেই মনে করা হয়। বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আডবাণী এই কেন্দ্র থেকে লড়ে একাধিকবার সাংসদ হয়েছেন।

8/10

সনিয়া গান্ধী, রায়বেরেলি- কংগ্রেসের দুর্গ এই কেন্দ্র নিজেদের দখলেই রাখছে বলে জানায় অধিকাংশ বুথ ফেরত সমীক্ষা।

9/10

রাহুল গান্ধী, অমেঠি এবং ওয়াইনাড- অফিসিয়ালি না হলেও রাহুল গান্ধীকে সামনে রেখে মোদীর বিরুদ্ধে ময়দানে নেমেছে কংগ্রেস। সম্ভাবনা থাকলে তিনিও প্রধানমন্ত্রী হতে পারেন, এমন ইঙ্গিতও মিলেছে। তাই কোনও ঝুঁকি না নিয়েই এবারে নির্বাচনে অমেঠির পাশাপাশি ওয়াইনাড থেকে লড়ছেন তিনি। বুথ ফেরত্ সমীক্ষায় ভরসা রাখছেন না। তাঁর বিশ্বাস আজই জনতার রায় তাদের পক্ষে যাবে।

10/10

নরেন্দ্র মোদী, বারাণসী- বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী তিনি। তাঁকেই সামনে রেখে লড়ছে বিজেপি। অনেকই মনে করছেন এ বারের নির্বাচন কার্যত হয়ে উঠেছে মোদী বনাম বিরোধী। দেখা যাক জনতার রায় কী বলে?