কালিপুজোর মুখে দুর্যোগের ভ্রুকূটি, ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

Oct 22, 2019, 19:27 PM IST
1/10

বঙ্গোপসাগরে তৈরি হওয়া লঘু চাপের জেরে আগামী বৃহস্পতিবার ও শুক্রবারে উত্তর ও দক্ষিণের একাধিক এলাকায় ভারী থেকে অতিভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। 

2/10

বর্তমানে লঘুচাপ ক্ষেত্রটি তামিললাড়ু, অন্ধ্রপ্রদেশ সৈকত লাগোয়া এলাকায় অবস্থান করছে। যার জেরে অন্ধ্রপ্রদেশের উপকূল জুড়ে প্রবল বর্ষণ জারি রয়েছে। 

3/10

আগামীকাল বিকেলে সেটি অন্ধ্রপ্রদেশের উপকূল অতিক্রম করে ভূভাগে প্রবেশ করবে। লঘুচাপ ক্ষেত্রটি ক্রমশ উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে পশ্চিমবঙ্গের দিকে এগোবে। 

4/10

যার জেরে আগামী বৃহস্পতিবার থেকে উত্তর ও দক্ষিণবঙ্গে কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

5/10

বৃহস্পতিবার রাত থেকে দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে দুর্যোগ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। বেলা যত গড়াবে বৃষ্টিপাতের সম্ভাবনা তত বাড়বে। 

6/10

বিশেষ করে পশ্চিমাঞ্চল, মালদা ও দুই দিনাজপুরে বৃষ্টিপাত বেশি হওয়ার সম্ভাবনা আছে। 

7/10

শুক্রবার দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টিপাতের পরিমান। কিন্তু উত্তরবঙ্গে মালদা ও দক্ষিণ দিনাজপুরে অতিভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। 

8/10

শুক্রবার গভীর রাতে উত্তরে কোচবিহার থেকে শুরু করে দক্ষিণে উত্তর ২৪ পরগনা পর্যন্ত বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকা জুড়ে নাগাড়ে বৃষ্টির সম্ভাবনা।

9/10

তবে সবচেয়ে বেশি বৃষ্টি হবে উত্তরের মালদা, দুই দিনাজপুর, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়। বাংলাদেশের রঙপুরেও ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

10/10

তবে আশার খবর কালিপুজোর দিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আবহাওয়া স্বাভাবিক হবে। ফলে কালিপুজোর দিন দক্ষিণবঙ্গের আবহাওয়া মোটের ওপরে ঝলমলে থাকবে। কালিপুজোর রাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।