Sonali Phogat : অভিনয় থেকে রাজনীতি, এক ঝলকে দেখে নিন সোনালির যাত্রা...

Aug 27, 2022, 23:06 PM IST
1/9

Sonali Phogat, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত বিজেপি নেত্রী ও অভিনেত্রী সোনালি ফোগাটের মৃত্যুকে ঘিরে রোজ দিন নতুন নতুন চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। কিন্তু জানেন কি কিভাবে অভিনয় থেকে তার রাজনীতিতে প্রবেশ! 

2/9

সোনালি সিং, যিনি সোনালি ফোগাট নাম বেশি পরিচিত, ২১ সেপ্টেম্বর ১৯৭৯ সালে হরিয়ানার ফতেহাবাদের কাছে একটি ছোট গ্রামে জন্মগ্রহণ করেছিলেন।

3/9

২০০৬ সালে হিসার দূরদর্শনে তার পেশাগত কর্মজীবন শুরু হয়। অভিনেতা ও রাজনীতিবিদ রবি কিষান ও জিমি শেরগিলের সাথে একই সিনেমায় কাজ করেছেন।

4/9

প্রয়াত রাজনীতিবিদ সঞ্জয় ফোগাটকে বিয়ে করেন সোনালি ফোগাট। যশোধরা ও সোনালির এক কন্যা হয়, নাম যশোধরা ফোগাট। ২০১৬ সালে সঞ্জয় ফোগাটকে ফার্মহাউসে মৃত অবস্থায় পাওয়া যায়। 

5/9

২০০৮ সালে তিনি বিজেপির জাতীয় ওয়ার্কিং কমিটিতে যোগদান করেন। সেখানেই তিনি মহিলা মোর্চার জাতীয় সহ-সভাপতি হিসেবে নিযুক্ত হন।   

6/9

২০১৯ সালের বিধানসভা নির্বাচনে আদমপুরের বিধানসভা কেন্দ্র থেকে তিনি কংগ্রেসের কুলদীপ বিষ্ণইয়ের বিরুদ্ধে দাঁড়ান। যদিও তাতে অসফল হন। তবে সূত্র অনুযায়ী গত সপ্তাহই বিষ্ণই সোনালি ফোগাটের সাথে দেখা করতে আসেন। উপনির্বাচনে কুলদীপের বিজেপি প্রার্থী হওয়ার বিষয়ে কানাঘুষো খবর শোনা যাচ্ছে। 

7/9

সমালোচনার ক্ষেত্রে সোনালি ফোগাট বেশ পরিচিত নাম। একবার নিজের চপ্পল দিয়ে এক অফিসারকে মেরেছিলেন। এছাড়াও ২০১৯ সালে নির্বাচনী প্রচারের সময় যারা যারা 'ভারত মাতা কি জয়' স্লোগান দেননি তাঁদের সবার পাকিস্তানে চলে যাওয়া উচিত, এই প্রকার মন্তব্য করেছিলেন। 

8/9

২০২০ সালে বিগ বস রিয়েলিটি শোতে ওয়াইল্ডকার্ড প্রতিযোগী হিসেবেও যোগদান করেছিলেন। 

9/9

কয়েকজন সহকর্মীর সাথে গোয়ায় সফর করতে গিয়ে, ২৩ অগস্ট হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। কিন্তু তাঁর মৃত্যুকে অস্বাভাবিক বলে গোয়ার অঞ্জুনা থানায় খুনের অভিযোগ দায়ের করেন সোনালির ভাই রিঙ্কু ঢাকা।