রণংদেহি অধীর, 'সত্যাগ্রহ'-এর মঞ্চ থেকে দুই ফুল শিবিরকে নিশানা করে একের পর এক বোমা

Nov 05, 2020, 15:06 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন : কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জঙ্গলমহল সফর, ফের আদিবাসীর বাড়িতে মধ্যাহ্ণভোজের দিনই পাল্টা ময়দানে অধীর চৌধুরী। দলিত উত্পীড়ন ইস্যুতে আজ বিধানভবনের সামনে অধীর চৌধুরীর নেতৃত্বে 'সত্যাগ্রহ'-এ সামিল হয়েছেন কংগ্রেস নেতৃত্ব। সেই সত্যাগ্রহ-এর মঞ্চ থেকেই দুই ফুল শিবিরকে নিশানা করে একের পর এক বোমা ছুড়লেন প্রদেশ কংগ্রেস সভাপতি। চাঁছাছোলা আক্রমণে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও কেন্দ্রের বিজেপি সরকারকে।  

2/5

অধীর চৌধুরী তোপ দাগেন, "দিদির ডাল আর যোগীর ডাল এক। বাংলার মানুষ সেটা জানে। অমিত শাহ দলিতদের ফুসলাতে এসেছেন। রাজনৈতিক স্টান্ট দিতে এসেছেন। সবটাই লোক দেখানো রাজনীতি। কারণ ভোট চলে এসেছে। ভোটের সময় সবাই আসে, বড় বড় কথা বলে। তারপর ভুলে যায়।"  

3/5

চ্যালেঞ্জ ছুড়ে প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, "হিম্মত থাকলে মুখ্যমন্ত্রী আমাদের কথার জবাব দিন। বাংলায় তফশিলি জাতি-উপজাতিদের জন্য কতগুলো শূন্যপদ আছে?"   

4/5

কটাক্ষ করেন, "বিজেপি আর তৃণমূলের লড়াই তো শুধু কে কার থেকে বড় আর হিন্দুত্বের লড়াই। এর বাইরে কিছু নেই। পাহাড়ে কামড়াকামড়ি চলছে। ক্ষমতার জন্য তৃণমূল আর বিজেপি কামড়াকামড়ি করছে। বিজেপির জন্য রাজ্যপালের মুখটাই সবচেয়ে ভালো। বিজেপির বিজ্ঞাপন করতেই উনি দার্জিলিং ছুটেছেন।"

5/5

আরও বলেন, "মদ বেচে, জুয়া খেলে টাকা উঠছে। সস্তায় মদ দিচ্ছে। ২০ টাকায় মদ আর সবজি ৬০ টাকায়!দিদির রাজ্যে সাধারণ মানুষের দুর্দশা, দুর্গতির ছবি এতেই স্পষ্ট হয়ে যায়। এতেই বোঝা যায়, কত ভালো আছি আমরা। এবার বাংলার মুখ্যমন্ত্রীকে মসনদ ছাড়তে হবে। বাম-কংগ্রেস জোট আরও মজবুত হবে। কারণ আমরা মানুষের কথা বলি। মানুষের জন্য রাজনীতি করি।"