Baba Vanga & Nostradamus Predictions: ভয়ংকর! আসন্ন ২০২৫ নিয়ে হাড়হিম করা ভবিষ্যদ্বাণী একযোগে বাবা ভাঙ্গা ও নসট্রাদামুসের...

Baba Vanga & Nostradamus Predictions: ফরাসি ভবিষ্যদ্বক্তা নসট্রাদামুস এবং 'বুলগেরিয়ার নসট্রাদামুস' বাবা ভাঙ্গা পৃথিবীবিখ্যাত মানুষ। দুজনেই মিস্টিক। দুজনেই এমন এমন কথা বলে গিয়েছেন, তা আজও আমাদের বিস্মিত করে।

| Oct 28, 2024, 15:49 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাবা ভাঙ্গা ও নসট্রাদামু। দুজনই তাঁদের প্রায় নিখুঁত ভবিষ্যদ্বাণীর জন্য সর্বজনপরিচিত। তাঁরা যখন যা ঘটবে বলে গিয়েছেন, মোটামুটি তেমনই ঘটেছে। প্রাকৃতিক বিপর্যয়, যুদ্ধ, মহামারি-- তাঁদের প্রায় সবরকম কথাই ফলে গিয়েছে। সবচেয়ে বড় কথা, ২০২৪ সালে বাবা ভাঙ্গা ও নসট্রাদামুসের ভবিষ্যদ্বাণী প্রায় অক্ষরে-অক্ষরে ফলে গিয়েছে! এদিকে আর দুমাস পরেই নতুন বছর। ২০২৪ সালে তাঁদের করা ভবিষ্যদ্বাণী ফলে যাওয়ায় তাই ২০২৫ সাল নিয়ে ইতিমধ্যেই ভয় পাচ্ছে সকলে। ২০২৫ সাল নিয়ে এই দুই ব্যক্তি-- কী এমন বলে গিয়েছেন?

1/6

বাবা ভাঙ্গা

চোখে দেখতে পেতেন না বাবা ভাঙ্গা। বুলগেরিয়ার এই দৈবশক্তির অধিকারী নারী একুশ শতকেরও ভবিষ্যদ্বাণী করে গিয়েছিলেন। এবং তা দিব্য মিলছে!

2/6

অক্ষরে-অক্ষরে সত্য

কী কী বলেছেন তিনি? ৯/১১-র হামলা থেকে শুরু করে প্রিন্সেস ডায়নার মৃত্যু, চেরনোবিল বিপর্যয়, ব্রেক্সিট-- কত কিছু সম্পর্কে যে ভবিষ্যদ্বাণী করে গিয়েছিলেন বাবা ভাঙ্গা। সেসব অক্ষরে-অক্ষরে সত্য প্রমাণিত।

3/6

কিংবদন্তি নসট্রাদামুস

আর একইভাবে নসট্রাদামুসও এ বিষয়ে কিংবদন্তি। নসট্রাদামুস বলে গিয়েছেন, ইউরোপের ভবিষ্যৎ অন্ধকার। ভয়ঙ্কর যুদ্ধ হবে ইউরোপে।

4/6

রোগ

বলে গিয়েছেন, আবার প্লেগ ছড়িয়ে পড়বে, যার জেরে বিপুল সংখ্যক মানুষের মৃত্যু হবে। সেসব না হয় হল। কিন্তু কীসের জন্য  ২০২৫ সাল নিয়ে এত চিন্তিত সকলে? ২০২৫ সাল নিয়ে কী বলেছেন বাবা ভাঙ্গা ও নসট্রাদামুস?

5/6

২০২৫ সাল নিয়ে বাবা ভাঙ্গা

আসন্ন নতুন বছরটি নিয়ে বাবা ভাঙ্গা বলেছেন, ২০২৫ সালে ইউরোপে ভয়ংকর যুদ্ধ হবে, যার জেরে বিপুল ক্ষয়ক্ষতি হবে, প্রচুর প্রাণহানি ঘটবে। নতুন করে কোনও দুটি দেশের মধ্যে যুদ্ধ বাধবে। কথা না বলেই, কোনও বাক্যব্যয় না করেই এক মস্তিষ্ক থেকে অপর মস্তিষ্কে যোগাযোগ করা যাবে, এমন কিছু আবিষ্কার করবে বিজ্ঞান।

6/6

২০২৫ সাল নিয়ে নসট্রাদামুস

২০২৫ সাল নিয়ে নসট্রাদামুস বলেছেন ইউরোপে ভয়ংকর নিষ্ঠুর এক যুদ্ধ হবে, যার জেরে বিপুল ক্ষয়ক্ষতি ও প্রচুর প্রাণহানি ঘটবে। বলেছেন পুরনো  আগ্নেয়গিরি জেগে উঠবে, ভয়ংকর বন্যা হবে! এর অর্থ দুজনেই ২০২৫ সাল নিয়ে একই সুরে ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন। তা হলে?