বেনজির! মণ্ডপের সামনেই ম্যাটাডোরে পুজো, জগদ্ধাত্রী আরাধনায় চরমে বাবুল-সুদর্শনা দ্বন্দ্ব

Nov 02, 2022, 12:22 PM IST
1/6

অয়ন ঘোষাল: পুরভোটে প্রার্থী তালিকা নিয়ে দ্বন্দের রেশ এবার ৬৮ নম্বর ওয়ার্ডের জগদ্ধাত্রী পুজোকে ঘিরেও। বিগত কলকাতা পুরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রথম প্রার্থী তালিকায় ৬৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছিল প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়কে। 

2/6

একেবারে ফটো ফিনিশে শেষ মুহূর্তে টিকিট দেওয়া হয় সুদর্শনা মুখোপাধ্যায়কে। এরপর এই শূন্য আসনে বিজেপি ছেড়ে আসা বাবুল সুপ্রিয় বিধানসভা ভোটে জেতেন। কিন্তু তারপর থেকে সুদর্শনা আর বাবুলের দ্বন্দ্ব প্রায় নিত্য নৈমিত্তিক হয়ে দাঁড়ায়। 

3/6

এমনকি পার্ক সার্কাসে বিজয়া সম্মিলনীর দিনেও এই দ্বন্দ্ব প্রকাশ্যে আসে। এবার তার রেশ জগদ্ধাত্রী পুজোতেও। একই নামের দুই কমিটি। দুজনেরই দাবি, তাঁরা সুব্রত অনুগামী। 

4/6

একটি কমিটি (সুদর্শনা গোষ্ঠী) গড়িয়াহাট বাজার লাগোয়া ফার্ন রোডে বারোয়ারি পুজো করছে। আরেক কমিটি (বাবুল গোষ্ঠী) শেষ মুহুর্ত পর্যন্ত চেষ্টা চালিয়েও পুজোর জায়গা না পাওয়ায় প্রতিবাদে প্রতীকী হিসেবে ম্যাটাডোরের উপর পুজো করছে। 

5/6

রাজ্যে জগদ্ধাত্রী পুজোর ইতিহাসে এভাবে ভ্রাম্যমাণ ম্যাটাডোরে জগদ্ধাত্রী পুজো বেনজির ঘটনা। মঙ্গলবার রাতেই ম্যাটাডোর এনে দাঁড় করিয়ে রাখা হয়েছে ফার্ন রোডের কমলা চ্যাটার্জি স্কুলের সামনে। 

6/6

রাস্তায় যে মণ্ডপে পুজো হচ্ছে, তার থেকে এই ম্যাটাডোরের দূরত্ব একশো মিটারেরও কম। পরিস্থিতি আঁচ করে বুধবার সকাল থেকেই এখানে পুলিস মোতায়েন করেছে গড়িয়াহাট থানা।