Bangladesh Film Festival: নন্দনে বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের উদ্বোধন, উপস্থিত দুই বাংলার বিশিষ্টরা...

Bangladesh Film Festival: কলকাতায় শুরু পঞ্চম বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডক্টর হাছান মামুদ। এছাড়াও ছিলেন বাংলাদেশের তারকা ফিরদৌস, পূর্ণিমা সহ এপার বাংলার তারকা পরিচালক গৌতম ঘোষ, ব্রাত্য বসু।  

| Jul 27, 2023, 21:57 PM IST
1/6

বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

অনুসূয়া বন্দ্যোপাধ্যায়: কলকাতায় শুরু হতে চলেছে পঞ্চম বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগে এবং কলকাতার বাংলাদেশ উপ দূতাবাসের ব্যবস্থাপনায় ২৯ থেকে ৩১ জুলাই অনুষ্ঠিত হবে এই চলচ্চিত্র উৎসব।  

2/6

বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

বৃহস্পতিবার ২৭ জুলাই নন্দনে অনুষ্ঠিত হল উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান।  

3/6

বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডক্টর হাছান মামুদ। এছাড়াও বাংলাদেশ থেকে উপস্থিত থাকবেন ফিরদৌস আহমেদ, পূর্ণিমা বিশ্বাস, নুসরত ফারিয়া সহ বিশিষ্ট অভিনেতা-অভিনেত্রীরা।  

4/6

বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

উৎসবে গণ্ডি,  প্রীতিলতা,  গেরিলা সহ স্বল্প ও পূর্ণদৈর্ঘ্যের মোট ২৪টি ছবি প্রদর্শিত হবে।  

5/6

বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

এই উৎসব সম্পর্কে কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ হাইকমিশনার আন্দালিব ইলিয়াস বলেন, ভারত এবং বাংলাদেশের মধ্যে সাংস্কৃতিক মেলবন্ধন রয়েছে।এটি পঞ্চম চলচ্চিত্র উৎসব। কলকাতায় দর্শকেরা যাতে ছবি দেখতে পান তার জন্য প্রতিদিন তাদের জন্য টিকিট বিতরণ করা হবে।  

6/6

বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

নন্দনের এক ও দুই প্রেক্ষাগৃহ থেকে ২৯ থেকে ৩১ জুলাই প্রতিদিন দুপুর একটা থেকে রাত আটটা পর্যন্ত এই চলচ্চিত্র উৎসব জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।