বাঙালিয়ানার মোড়কে 'লুচি-আলুরদম-নাড়ু'তে বিজেপির বিজয়ার ভোজ

Nov 22, 2020, 15:44 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন : বহিরাগত ইস্যুকে হাতিয়ার করে ক্রমাগত বিজেপি শিবিরকে বিঁধে চলেছে শাসকদল তৃণমূল। এই পরিস্থিতিতে বিজেপির বিজয়ার ভোজে আদ্যোপান্ত বাঙালিয়ানার ছোঁয়া। 

2/5

বাঙালি মানেই লুচি-আলুরদম। বিজেপির বিজয়া ভোজের মেনুতেও রয়েছে সেই লুচি-আলুরদম। সঙ্গে বাঙালিদের প্রিয় মিষ্টি। সরভাজা, সরপুরিয়া ও নারকেল নাড়ু। বলাই বাহুল্য, এই প্রতিটি মিষ্টির সঙ্গেই জড়িয়ে রয়েছে বাঙালি রসনা তৃপ্তির ভাবাবেগ।

3/5

সল্টলেকের পূর্বাঞ্চলীয় সাংস্কৃতিক কেন্দ্রে বিজেপির সাংস্কৃতিক সেলের তরফে এই বিজয়া সম্মেলনীর আয়োজন করা হয়েছে। 

4/5

প্রসঙ্গত, শনিবার গেরুয়া শিবিরকে বহিরাগত খোঁচা দেন সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। বলেন, "যে কয়েকজন বাঙালি নেতা পশ্চিমবঙ্গে বিজেপির সঙ্গে যুক্ত ছিলেন বা আছেন, তাঁদের উপরে মনে হচ্ছে না ভরসা আছে কেন্দ্রীয় নেতৃত্বের। সে জন্য নেতা আমদানি করতে হচ্ছে। দেশের অন্যান্য জায়গা থেকে নেতারা আসছেন। বাঙালির উপরে আস্থা রাখতে পারছে না বিজেপি। বাঙালির মাথার উপরে চাপিয়ে দেওয়া হচ্ছে। এটা ভালো চোখে দেখছে না বাঙালি।"

5/5

কাকলি ঘোষ দস্তিদারের খোঁচার বিরুদ্ধে শনিবারই সরব হন দিলীপ। বলেন, "পশ্চিমবঙ্গ থেকে বহু লোক বাইরে কাজ করতে যান। অথচ বাইরের লোক বলে অন্য লোককে আটকানোর চেষ্টা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সমস্ত বাঙালিকে যদি বাইরের লোক বলে অন্য রাজগুলি ফেরত পাঠায়, দিদিমণি কি চাকরি দেবেন!"