Siliguri: বেআইনিভাবে ভারত থেকে নেপাল ঢোকার মুখে গ্রেফতার চিনা নাগরিক

Oct 09, 2021, 19:08 PM IST
1/6

একই দিনে নেপালে ঢোকার মুখে গ্রেফতার চিন, নেপাল, তিব্বতের নাগরিক। এদের বেশিরভাগেরই কাছ থেকে মিলেছে তাদের দেশেরও ভারতীয় পরিচয়পত্র। ফলে সন্দেহ বাড়ছে পুলিসের।

2/6

শুক্রবার শিলিগুড়ির পানিট্যাঙ্কিতে এসএসবির হাতে গ্রেফতার হন এক চিনা নাগরিক, এক নেপালি ও ২ তিব্বতি। 

3/6

এসএসবি সূত্রে খবর, ধৃত চিনা নাগরিকের নাম সোনম ফুঁত্সক(৩৮), নেপালের নাগরিকের নাম তেনজিন ওদেন লামা(৩৭)। তেনজিনের বাড়ি নেপালের গোর্খা জেলার চুংনুবাড়ি।

4/6

এসএসবি সূত্রে খবর, চিনা নাগরিকের কাছ থেকে চিনা পরিচয়পত্রের পাশাপাশি মিলেছে ভারতীয় প্যানকার্ড. আধার কার্ড, একটি আইফোন, ট্যাব, ২০০ মার্কিন ডলার, ৩২,২০০ ভারতীয় টাকা। অন্যদিকে তেনজিনের কাছ থেকে পাওয়া গিয়েছে নেপালের নাগরিত্বের প্রমাণপত্, বৌদ্ধ সন্ন্যাসীর শংসাপত্র ও একটি আইফোন।  

5/6

অন্যদিকে, অবৈধ অনুপ্রবেশকারী ২ তিব্বতি শরনার্থী টেমডিন সেরিং(৩৩) ও কারমা গেলের(৩২) এর কাছ থেকে পাওয়া গিয়েছে শরনার্থী শংসাপত্র। এদের কাছ থেকে পাওয়া গিয়েছে ২টি আইফোন, ভারতীয় আধার কার্ড, ভোটার আইডি, ৪২,৫০০ নেপালি টাকা ও ১৫০০ ভারতীয় টাকা।

6/6

শনিবার ধৃতদের শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়। তদন্তের স্বার্থে আদালতে ১৪ দিনের পুলিস হেফাজতে নেওয়ার আবেদন জানালে, আদালত তা মঞ্জুর করে। গোটা ঘটনার তদন্তে নেমেছে খড়িবাড়ি থানার পুলিস।