মোদীর সঙ্গে সাক্ষাৎ Mette Frederiksen-এর, রাজঘাটে জানালেন শ্রদ্ধা

রাজঘাটে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানান Mette Frederiksen

Oct 09, 2021, 15:28 PM IST

প্রথমবার ভারতে এলেন ডেনমার্কের প্রধানমন্ত্রী Mette Frederiksen। শনিবার সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) দেখা করেন ডেনমার্কের প্রধানমন্ত্রীর সাথে। প্রধানমন্ত্রী মোদী (Narendra Modi) দিল্লির রাষ্ট্রপতি ভবনে Mette Frederiksen-এর সাথে সাক্ষাৎ করেন, যেখানে তাকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানানো হয়। তিনি রাজঘাটে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানান।        

 

1/6

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে ডেনমার্কের প্রধানমন্ত্রী Mette Frederiksen

Modi with Frederiksen

দিল্লিতে ডেনমার্কের প্রধানমন্ত্রী Mette Frederiksen বললেন, "আমরা দুটি গণতান্ত্রিক দেশ যারা নিয়মের ভিত্তিতে একটি আন্তর্জাতিক ব্যবস্থায় বিশ্বাস করি। ভারত এবং ডেনমার্কের মধ্যে সহযোগিতা কিভাবে সবুজ বৃদ্ধি এবং সবুজ রূপান্তর একসাথে চলতে পারে তার একটি দুর্দান্ত উদাহরণ"।  

2/6

শুভেচ্ছা বিনিময়

Greetings exchange

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, "এটা আনন্দের বিষয় যে ডেনমার্ক আন্তর্জাতিক সৌর জোটের সদস্য হয়েছে। এটি ভারত-ডেনমার্ক বন্ধুত্বের একটি নতুন দিক"।

3/6

ভারতে স্বাগত

Welcome to India

প্রধানমন্ত্রী আরও বলেন যে দুই দেশের রাষ্ট্রনেতা আজ সিদ্ধান্ত নিয়েছেন যে তারা দুই দেশের সহযোগিতার পরিধি আরও বৃদ্ধি করবেন এবং এতে নতুন মাত্রা যোগ করবেন। স্বাস্থ্য ক্ষেত্রে একটি নতুন বন্ধুত্ব শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

4/6

বন্ধুত্বের নতুন পথ

New friendship

কোভিড ১৯ অতিমারীর সময়, ভারত এবং ডেনমার্ক তাদের সহযোগিতা অব্যাহত রেখেছে। ভার্চুয়াল শীর্ষ সম্মেলনের সময়, এই দুই দেশের মধ্যে সবুজ কৌশলগত বন্ধুত্ব প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। এই বৈঠকে সেই বিষয়ে দুই দেশের অঙ্গীকারের পর্যালোচনা করা হয়েছে।

5/6

গ্রীন স্ট্র্যাটেজিক বন্ধুত্ব

Green strategic partnership

এক বছর আগে দুই দেশ সিদ্ধান্ত নেয় একযোগে গ্রীন স্ট্র্যাটেজিক বন্ধুত্বের। সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ভার্চুয়াল বৈঠকে।

6/6

পাশাপাশি দুই দেশ

Together the two countries

নতুন দিশায় দুই দেশের পথ চলার ব্যাপারে আলোচনা হল রাষ্ট্রনেতাদের মধ্যে