ফের উদ্বেগজনক পরিস্থিতি, ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৯ হাজার

Mar 17, 2021, 12:04 PM IST
1/6

নিজস্ব পরতিবেদন: গতকাল ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ২৪ হাজার, কিন্তু আজ (বুধবার) স্বাস্থ্যমন্ত্রক সংক্রমণের যে পরিসংখ্যান প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে  গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২৯ হাজার।   

2/6

দেশে ফের উদ্বেগজনক পরিস্থিতি। ক্রমশই বাড়ছে দৈনিক করোনা আক্রান্তের পরিসংখ্যান। মঙ্গলবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৯০৩ জন। এর মধ্যে ১৭ হাজার ৮৬৪ জনই মহারাষ্ট্রের বাসিন্দা।

3/6

গত বছর সেপ্টেম্বরে আক্রান্তের সংখ্য়া ছিল ২৯ হাজার তারপর ধীরে ধীরে কমে যায় সংক্রমণের হার। কিন্তু দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর ফের হু হু করে বেড়ে চলেছে সংক্রমণ। 

4/6

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে এখনও পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্য়া পৌঁছেছে ১ কোটি ১৪ লাখ ৩৮ হাজার ৭৩৪। সম্প্রতি সংক্রমণ দ্রুত হারে বাড়তে থাকায় বেড়েছে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও ( Active case)।

5/6

কোভিডের উদ্বেগজনক পরিস্থিতি নিয়ে আজ বুধবার ফের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

6/6

ইতিমধ্যে দেশের বিভিন্ন রাজ্যে চলছে নাইট কার্ফু, লকডাউন, ও কনটেইনমেন্ট জোনের কড়া সুরক্ষবিধি। আহমদাবাদ, ভদোদরা, সুরাট এবং রাজকোটে নাইট কার্ফু জারি করেছে গুজরাট সরকার। অন্যদিকে মহারাষ্ট্রের একাধিক এলাকায় চলছে লকডাউন।