'ওনামের সময় সতর্ক না হওয়ার মূল্য দিচ্ছে কেরল, দীপাবলি-দশেরায় সাবধান হোন'

Oct 18, 2020, 20:52 PM IST
1/5

কেন্দ্রের তৈরি করা একটি বিশেষজ্ঞ কমিটি জানিয়েছে, অতিমারীর শিখর পার করেছে ভারত। ফেব্রুয়ারির শেষ নাগাদ কিছুটা স্বস্তি মিলতে পারে। তবে কেন্দ্রীয় স্বাস্থ্য হর্ষ বর্ধন জানিয়েছেন, উত্সবের সময় সাবধান না হলেই বিপদ। তার প্রমাণ কেরলের ওনাম উত্সব।

2/5

হর্ষ বর্ধন বলেন, অক্টোবরের ১-১৭ পর্যন্ত কেরলে করোনা আক্রান্ত হয়েছেন ১.৩৫ লাখ। এর কারণ ওনাম উত্সবের সময়ে মানুষ করোনা স্বাস্থ্যবিধি ঠিকমতো মেনে চলেননি। রবিবার কেরল সরকারের সমালোচনা করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওনামের সময়ে মানুষের যাতায়াত অবাধ করে দিয়ে বিপদ ঘটিয়েছে কেরল।

3/5

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওনামের সময়ে কেরলের করোনা গ্রাফ একেবারে বদলে গিয়েছে। রোজ আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে। সামনেই দশেরা ও দীপাবলি। এই সময়ে অন্যান্য রাজ্যকেও সতর্ক হতে হবে।

4/5

কেরল সম্পর্কে হর্ষ বর্ধন বলেন, ওনামের সময় করোনাকে অবহেলা করার মূল্য দিচ্ছে কেরল। এটা থেকে শিক্ষা নিতে হবে অন্যান্য রাজ্যকেও।

5/5

কেন্দ্রীয় সরকার নিযুক্ত একটি বিশেষজ্ঞ কমিটি আজ জানিয়েছে, জন সমাগম করোনা সংক্রণের জন্য মারাত্মক হতে পারে। এতে সংক্রমণের সম্ভাবনা বাড়তে পারে ৩২ শতাংশও।