ন্যুনতম ব্যালেন্স, টাকা তোলা, SMS Alert এ চার্জ, একাধিক পরিবর্তন আনছে এই ব্যাঙ্ক

May 01, 2021, 18:11 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: পয়লা মে থেকে সেভিংস অ্যাকাউন্ট থেকে স্যালারি অ্যাকাউন্টে একাধিক পরিবর্তন আনছে Axis Bank। এর মধ্যে মাসিক ব্যালেন্স বজায় রাখা, টাকা তোলা থেকে শুরু করে একাধিক বিষয়ে গ্রাহকদের উপর প্রভাব পড়বে। আসুন বিশদে জেনে নেওয়া যাক।

2/7

পয়লা মে থেকে অ্যাক্সিস ব্যাঙ্কের গ্রাহকদের ১৫ হাজার টাকা ন্যুনতম ব্যালেন্স বজায় রাখতে হবে।  আগে এই সীমা ছিল ১০ হাজার টাকা। Prime ও Liberty ব্র্যান্ডেড সেভিংস অ্যাকাউন্টে ন্যুনতম ১৫ হাজার টাকার সীমা বাড়িয়ে তা ২৫ হাজার করা হয়েছে।

3/7

ন্যুনতম ব্যালেন্স বজায় রাখতে না পারলে প্রতি ১০০ টাকা কমে ১০ টাকা করে কাটবে ব্যাঙ্ক। মাসিক ন্যুনতম ব্যালেন্স বজায় রাখতে না পারলে ৫০ থেকে ৮০০ টাকা পর্যন্ত কাটা হতে পারে।   

4/7

মাসে চারটি ফ্রি লেনদেন ও ২ লক্ষ টাকা তুলতে পারবেন গ্রাহকরা। সীমা ছাড়ালেই প্রতি ১ হাজার টাকায় ১০ টাকা করে বা তার বেশি হয়ে গেলে ১৫০ টাকা করে কাটবে ব্যাঙ্ক।

5/7

স্যালারি অ্যাকাউন্টের ক্ষেত্রে যদি ৬ মাস কোনো ক্রেডিট না হয় তাহলে ১০০ টাকা করে প্রতি মাসে ব্যাঙ্কের তরফে পেনাল্টি কাটা হবে।

6/7

Axis Bank এর তরফে আরও জানানো হয়েছে, কোনো সেভিংস অ্যাকাউন্টে যদি ১৭ মাস ধরে কোনো লেনদেন না হয়, তাহলে ১৮ তম মাস থেকে ১০০ টাকা এককালীন পেনাল্টি কাটা হবে।  

7/7

প্যান কার্ড অথবা Form 60 এর আপডেট, জন্ম তারিখ আপডেট, ঠিকানার পরিবর্তন, ইমেল আইডি আপডেট করতে গেলে ১০০ টাকা করে ব্যাঙ্ক চার্জ নেবে। প্রতি SMS Alert এর জন্য ২৫ পয়সা করে কাটবে ব্যাঙ্কটি। প্রিমিয়াম, স্টাফ, পেনসন, ছোট ও বেসিক অ্যাকাউন্টের জন্য অবশ্য এই ফি কাটা হবে না।