Yaas-এ তছনছ দিঘা, বিকেলে ভাঙাচোরা সৈকত ঘুরে দেখলেন Mamata

May 28, 2021, 18:36 PM IST
1/6

ইয়াস-এর দাপটে তছনছ দিঘা। রাজ্যের ক্ষয়ক্ষতি দেখতে বেরিয়ে আজ কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রী সঙ্গে দেখা করে দিঘায় চলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি দিঘার সৈকত ঘুরে দেখেন।

2/6

দিঘায় সৈকত পরিদর্শনে মমতার সঙ্গে ছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য আধিকারিকরা। তাঁকেই এদিন দিঘা উন্নয়ন পর্ষদের দায়িত্ব দেন মুখ্যমন্ত্রী।  

3/6

দিঘায় ইয়াস রিভিউ বৈঠকে আজ মমতা বলেন সেচ দফতর ভালোভাবে কাজ করেনি। ইয়াসে ক্ষতির পেছনে সেটিও খানিকটা দায়ী। গ্রামের রাস্তা মেরামতির জন্য সেগুলিকে পথশ্রী প্রকল্পের মধ্যে ঢুকিয়ে দিতে হবে।

4/6

এদিন সৈকত পরির্দশনে বেরিয়ে দিঘায় সৈতকের অনেকটাই ঘুরে দেখেন মমতা। সৈকতের ভাঙাচোর অবস্থা কীভাবে মেরামত করে পুরোনো অবস্থায় ফিরিয়ে আনা যায় সে সম্পর্কেও প্রয়োজনীয় নির্দেশ আধিকারিকদের দেন তিনি।

5/6

দিঘায় এদিন রিভিউ বৈঠকে মমতা বলেন, প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের জন্য ২০ হাজার কোটি টাকা চাওয়ার পাশাপাশি দিঘার উন্নয়নের জন্য পৃথক ১০ হাজার কোটি টাকার প্যাকেজ চেয়েছি।

6/6

উল্লেখ্য, ইয়াস-এর দাপটে দিঘা ও মন্দামনির বিভিন্ন জায়গায় সমুদ্র তীররর্তী হোটেলগুলি ভেঙেচুরে তছনছ হয়ে গিয়েছে। কোথাও হেটেলে নীচে মাটি ধুয়ে গিয়ে গিয়ে ভেঙে পড়েছে। আবার কোথাও জল ঢুকে গিয়ে ঘর, আসবাব সব নষ্ট করে দিয়েছে। সবমিলিয়ে বিপুল টাকার ক্ষতির সম্মুখীন হোটেল মালিকরা।