এবার TikTok বন্ধ হতে পারে মার্কিন যুক্তরাষ্ট্রেও, জানালেন ট্রাম্প

Jul 08, 2020, 18:43 PM IST
1/5

ট্রেড ওয়ারের সময় থেকেই চিনকে বারবার বিঁধেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনা পরিস্থিতিতে তা বেড়েছে বহুগুণ। এবার চিনকে চাপে ফেলতে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ভিডিয়ো প্ল্যাটফর্ম টিকটক-কে মার্কিন যুক্তরাষ্ট্রে বন্ধ করার কথা ভাবা হচ্ছে বলে জানালেন ট্রাম্প।

2/5

এর আগে টিকটকের মাধ্যমে সন্দেহজনক ম্যালওয়ার ছড়ানোর দাবি করেছেন মার্কিন সাইবার বিশেষজ্ঞরা। যদিও বেজিংয়ের সরকারের সঙ্গে কোনও যোগ থাকার কথা বারবার অস্বীকার করেছে টিকটকের মালিক সংস্থা বাইটডান্স।

3/5

মঙ্গলবার একটি মার্কিন সংবাদমাধ্যমে টিকটকের বন্ধ করা হবে কিনা প্রশ্ন করা হলে মার্কিন প্রেসিডেন্ট বলেন, "এ বিষয়ে আমরা খতিয়ে দেখছি।"

4/5

চিনের প্রসঙ্গ টেনে এনে ট্রাম্প বলেন, "এটা একটা গুরুত্বপূর্ণ বিষয়। ভাইরাসে চিনের কী অবস্থা দেখুন, আর এই দেশ আর বিশ্বের যা দশা করেছে তা কিছুতেই মেনে নেওয়া যায় না।"

5/5

চিনকে কূটনৈতিকভাবে চাপে রাখতে যে যে বিষয়গুলি ভাবা হচ্ছে, তার মধ্যে এটিও একটি বলে জানান ট্রাম্প।  প্রসঙ্গত, সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অব স্টেট মাইক পম্পেও বলেন, "টিকটক-সহ বিভিন্ন চিনা অ্যাপ বন্ধ করার কথা ভাবছে মার্কিন যুক্তরাষ্ট্র সরকার।"