Weather on Durga Puja: দুর্গা পুজোয় অবশেষে স্বস্তি! কবে থেকে আবহাওয়ার উন্নতি? হাওয়া অফিসের বড় আপডেট...

Latest Puja Weather Update: সোমবার থেকে আবহাওয়ার উন্নতি। সোমবার থেকে শুক্রবার ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। মূলত আংশিক মেঘলা আকাশ। 

Oct 05, 2024, 18:29 PM IST
1/6

পুজোর আবহাওয়া

Durga Puja Weather

অয়ন ঘোষাল: আলিপুর আবহাওয়া দফতরের প্রাদেশিক অধিকর্তা সোমনাথ দত্ত শনিবার বিকেলে জানান, নিম্নচাপ শক্তি হারালেও সক্রিয় মৌসুমী অক্ষরেখা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উত্তর ভাগে শক্তিশালী ঘূর্ণাবর্ত। যা সংলগ্ন উত্তর বাংলাদেশের উপরেও বিস্তৃত। এছাড়া আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর অন্ধপ্রদেশ উপকূল এলাকায়।

2/6

পুজোর আবহাওয়া

Durga Puja Weather

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা। দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টি আগামী ২৪ ঘন্টায়। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। বাকি জেলাতে ও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি।বজ্রপাতের আশঙ্কা রয়েছে।   

3/6

পুজোর আবহাওয়া

Durga Puja Weather

রবিবারেও বৃষ্টির সতর্কতা কোচবিহার মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলাতে। দার্জিলিং থেকে মালদা সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

4/6

পুজোর আবহাওয়া

Durga Puja Weather

দক্ষিণবঙ্গে কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া, বীরভূম ও মুর্শিদাবাদ জেলাতে। 

5/6

পুজোর আবহাওয়া

Durga Puja Weather

রবিবারের বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদ জেলাতে।

6/6

পুজোর আবহাওয়া

Durga Puja Weather

সোমবার থেকে আবহাওয়ার উন্নতি। সোমবার থেকে শুক্রবার ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। মূলত আংশিক মেঘলা আকাশ। কোনও‌ কোনও জেলার দু এক জায়গায় বিক্ষিপ্তভাবে বজবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।