নামেই এনডিএ সরকার, রামবিলাসের মৃত্যুর পর মোদী মন্ত্রিসভায় মাত্র একজন অবিজেপি সদস্য

Oct 10, 2020, 17:02 PM IST
1/5

হরসিমরত কৌর আগেই মন্ত্রিত্ব ছেড়েছেন। তাঁর দলও এনডিএ থেকে সরে গিয়েছে। মৃত্যু হল এলজেপি প্রধান রামবিলাস পাসোয়ানেরও। ফলে কেন্দ্রে এনডিএ সরকার হলেও বর্তমানে কেন্দ্রীয় মন্ত্রিসভায় রইলেন মাত্র ১ জন অবিজেপি মন্ত্রী।

2/5

লোক জনশক্তি পার্টির প্রধান রামবিলাস পাসোয়ান বহুদিন কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। মোদী সরকারে তিনি ছিলেন, খাদ্য ও ক্রেতা দফতরের মন্ত্রী। হার্টের অপারেশনের পর দিল্লির একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে। আজ তাঁর শেষকৃত্য।

3/5

শিরোমনি অকালি দল নেত্রী হরসিমরত কৌর বাদল ছিলেন কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের মন্ত্রী। কৃষি আইন পাসের প্রতিবাদে তিনিও গত ১৮ সেপ্টেম্বর কেন্দ্রীয় মন্ত্রিসভা ছেড়েছেন।

4/5

পাসোয়ানের মৃত্যু ও হরসিমরতের মন্ত্রিসভা ছেড়ে যাওয়ার ফলে এখন মোদী মন্ত্রিসভায় রইলেন মাত্র একজন অবিজেপি মন্ত্রী। রিপাবলিকান পার্টি অব ইন্ডিয়ার(RPI)রামদাস আথওয়ালে সামাজিক ন্যায় দফতরের প্রতিমন্ত্রী।

5/5

২০১৯ সালে বিধানসভা নির্বাচনের পর মহারাষ্ট্রে সরকার গঠনের সময়ে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে দলের একমাত্র মন্ত্রী অরবিন্দ শাওয়ান্তকে সরিয়ে নেয় শিবসেনা। মহারাষ্ট্রে কংগ্রেস  ও এনসিপির হাত ধরে সরকার গড়ে শিবসেনা।