Jalpaiguri: আতঙ্কের নাম বৃষ্টি! ঘরবাড়িমানুষ টেনে নিয়ে চলে যাচ্ছে ক্রুদ্ধ নদীর বন্যাজলস্রোত...

Jalpaiguri: বন্যা-পরিস্থিতি জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকে। হাতিনালা ও আংরাভাসা নদীর জল ফুঁসছে। চরম দুর্ভোগ এলাকাবাসীর।

| Jul 13, 2023, 14:51 PM IST

প্রদ্যুৎ দাস: রাতভর চলা অবিরাম বৃষ্টির জেরে কার্যত বন্যা-পরিস্থিতি তৈরি হয়েছে জলপাইগুড়ির বানারহাট ব্লকে। বানারহাটের বিভিন্ন এলাকায় জল জমতে শুরু করেছে। পাশাপাশি, হাতিনালা এবং আংরাভাসা নদীর জল ঢুকে পড়েছে পার্শ্ববর্তী এলাকায়। জলমগ্ন হয়ে পড়েছে তোতাপাড়া, লক্ষ্মীপাড়া, বানারহাট, বিন্নাগুড়ির এসএম কলোনি, নেতাজিপাড়া এবং গয়েরকাটার আংরাভাসা নদীর তীরবর্তী এলাকা। 

1/6

ঘরবন্দি

মূলত ডুয়ার্স এবং ভুটান পাহাড়ের বৃষ্টিতে এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বিস্তীর্ণ এলাকার মানুষজন কার্যত ঘরবন্দি। 

2/6

ভিজছে ঘরবাড়ি

বানারহাটের দুরামারির চানাডিপা এলাকায় ৪০টির উপর বাড়ি জলমগ্ন। প্রশাসনিক কোনও কর্তা ওই এলাকায় না আসায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে বলে স্থানীয়দের একাংশের অভিযোগ।

3/6

ভয়ংকর টান

আগামী দু'দিন আরও ভারী বৃষ্টিপাতের আশঙ্কা থাকায় পরিস্থিতি আরও ভয়ংকর হতে পারে বলে মনে করা হচ্ছে।  

4/6

জলমগ্ন

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বানারহাট ব্লকের গয়েরকাটা এলাকায় জল ঢুকে গিয়েছে একাধিক বাড়িতে। রান্নাঘর থেকে শুরু করে শোওয়ার ঘর-- সর্বত্র জলমগ্ন। 

5/6

ভেসে যাচ্ছে মানুষ

কয়েকশো বাড়ি জলমগ্ন। ক্ষতিগ্রস্ত একাধিক বাড়ি। রান্নাঘরে জল ঢুকে যাওয়ায় অনেক বাড়িতে জ্বলছে না উনুন, প্রায় অরন্ধনের পরিস্থিতি। বিন্নাগুড়ির লায়ন্স ক্লাবের তরফে শুকনো খাবারের ব্যবস্থা করা হয়। প্রশাসনের তরফে পুরো বিষয়টিতে নজরদারি চালানো হচ্ছে। ইতিমধ্যেই জলমগ্ন এলাকাগুলি পরিদর্শনে যান তৃণমূলের জেলা পরিষদের বিজয়ী প্রার্থী সীমা চৌধুরী। 

6/6

ভয়াল স্রোত

ধুপগুড়ি ব্লক এবং ময়নাগুড়ি ব্লকের বেশ কিছু এলাকা জলমগ্ন। (ছবি ও তথ্য: প্রদ্যুৎ দাস)