চোখে ধুলো দিয়ে এবার মসজিদে ঢুকে হনুমান চালিশা পাঠ , ধর্মীয় উত্তজনা চরমে

Nov 04, 2020, 11:05 AM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: ধর্মীয়ভাবে পাল্টা আক্রমণ! ঘটনায় জেরে ফের ধর্মীয় উত্তেজনা। উত্তরপ্রদেশে মথুরায় ইদগাতে হনুমান চালিশা পাঠ করার অভিযোগ চার জনকে আটক করেছে পুলিস। অভিযুক্ত চার যুবকের নাম সৌরভ লাম্বারদর, কানহা, রাঘব এবং কৃষ্ণ ঠাকুর। মথুরার মসজিদে ঢুকে হনুমান চালিশা পাঠ করার অভিযোগে আটক করা হয়।

2/5

 জানা গিয়েছে,  নন্দ বাবা মন্দিরে খোদাই খিদমতগার সংগঠনের ফয়জল খানের নমাজ পড়ার অভিযোগে গ্রেফতার হওয়ার পরই পাল্টা এই কাজ করেছে হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরা।  

3/5

মথুরার পুলিস সুপার শিরীশ চন্দ্র জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ার মারফত জানা যায়, কয়েক জন যুবক গোবর্ধন এলাকায় ইদগাতে ঢুকে হনুমান চালিশা পাঠ করেছে। কিন্তু তাঁদের দাবি, শান্তি সম্প্রীতি বজায় রাখতেই এই কাজ করেছে তাঁরা।  

4/5

কিন্তু বিষয়টি উচিত চোখে দেখছে না ধর্মীয় সংগঠনের একাংশ।  তাঁদের আটক করা হয়েছে। এখনও পর্যন্ত তাঁদের বিরুদ্ধে কোনও FIR দায়ের হয়নি। কোনও ধর্মীয় সংগঠনের সদস্য নয় বলে দাবি করেছে অভিযুক্তরা। তাঁরা নন্দ বাবা মন্দিরে ফয়জল খানের নমাজ পাঠ থেকে অণুপ্রানিত হয়েই এই মসজিদে এসে হনুমান চালিশা পাঠ করে।  

5/5

প্রসঙ্গত,  গত ২৯ অক্টোবর দুপুর সাড়ে ১২টা নাগাদ মথুরার নন্দগাঁও এলাকার নন্দ বাবা মন্দিরে বিনা অনুমতিতে নমাজ পড়েন ফইজল খান ও চাঁদ মহম্মদ নামে দুই ব্যক্তি।সেই মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন অলোক রতন ও নীলেশ গুপ্তা। আর এরপরই মন্দির মসজিদ নিয়ে ওঠে  বিতর্কের ঝড়। এরপর চারজনের নামে থানায় একটি এফআইআর দায়ের করা হয়।